সরবরাহ নিশ্চিত করতেই বিদ্যুৎ-পানির মূল্যবৃদ্ধি: কাদের

বিদ্যুৎ-পানির সামান্য মূল্যবৃদ্ধিতে জনগণের ভোগান্তি হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, উৎপাদনের খরচ সমন্বয়ের জন্য বিদ্যুৎ-পানির দাম বৃদ্ধি করা হয়েছে।

শনিবার আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এ সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

কাদের বলেন, পানি ও বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতেই কিছুটা দাম বাড়ানো হয়েছে। কারণ সরকার বিদ্যুতে যেমন ভর্তুকি দিচ্ছে পানিতেও সেরকম ভর্তুকি দিতে হচ্ছে। মুজিববর্ষে আমরা শতভাগ বিদ্যুতের ব্যবহার নিশ্চিত করতে চাই। প্রত্যেক ঘরে আমরা বিদ্যুতের আলো জ্বালাতে চাই। সামনে গরমের মৌসুম, লোকজন যেন কষ্ট না পায় সেজন্য আমরা বিদ্যুৎব্যবস্থা নিরবচ্ছিন্ন করতে চাই। একটু কষ্ট হলেও জনগণ এর সুবিধা পাবে।

খালেদা জিয়ার মুক্তির দাবি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিএনপি খালেদা জিয়ার জামিন বিষয়ে আদালতের বিরুদ্ধে অঘোষিত যুদ্ধ চালিয়ে যাচ্ছে। বিএনপি কার বিরুদ্ধে বিক্ষোভ করছে? তারা বিক্ষোভ করছে আদালতের বিরুদ্ধে। এ বিক্ষোভ কোনো রাজনৈতিক নেতা বা দলের বিরুদ্ধে নয়। আদালত খালেদা জিয়াকে জামিন দেয়নি বলেই তারা এ কর্মসূচি পালন করছে। এটা আদালতের বিরুদ্ধে অঘোষিত যুদ্ধের একটা কর্মসূচি।

শুদ্ধি অভিযান প্রসঙ্গে তিনি বলেন, অপকর্ম, সন্ত্রাস, দুর্নীতি ও মাদকের সঙ্গে যারাই জড়িত তারা নজরদারিতে আছেন। শুধু পাপিয়া নয়; অপকর্ম, সন্ত্রাস, দুর্নীতি ও মাদকের সঙ্গে যারাই জড়িত তারাই নজরদারিতে। পাপিয়াদের পেছনে যারা আছেন তারাও নজরদারির বাইরে নয়। টার্গেট পূরণ না হওয়া পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে।

করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি না হলে পদ্মাসেতু নির্মাণকাজে কিছুটা সমস্যা হতে পারে বলেও মনে করেন সেতুমন্ত্রী। এ প্রসঙ্গে তিনি বলেন, প্রায় এক হাজারের মতো চীনা নাগরিক পদ্মাসেতুতে কাজ করেন। এখান থেকে ১৫০ জন ছুটিতে দেশে গেছেন। যদি দুই মাসের মধ্যে করোনা ভাইরাসের কোনো উন্নতি না হয় তাহলে পদ্মাসেতুর কাজে সামান্য বিঘ্ন হতে পারে। তবে পদ্মাসেতুর কাজ থেমে থাকবে না। আগামী সপ্তাহে আরেকটি স্প্যান বসানোর কথা রয়েছে।


সন্ধ্যায় খালেদা জিয়ার সঙ্গে বিএনপি
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে আজ সোমবার ঈদের শুভেচ্ছা
বিস্তারিত
দুই বছর পর ঘরে ঈদ
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দীর্ঘ দুই বছর পর এবার স্বজনদের
বিস্তারিত
মানবতার দৃষ্টান্ত স্থাপন করলেন কাফরুল
বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক
বিস্তারিত
দেশের মানুষ গৃহবন্দি হয়ে না
দেশের মানুষ আজ গৃহবন্দি হয়ে না খেয়ে কষ্ট পাচ্ছে। খাবার
বিস্তারিত
করোনা মোকাবেলায় ঐক্যই মূলশক্তি: কাদের
কাদা ছোড়াছুড়ি না করে দেশ ও জনগণের স্বার্থে সরকারকে সহযোগিতা
বিস্তারিত
বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বজয়ের
প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রশংসা
বিস্তারিত