এবার রোহিঙ্গা ক্যাম্প নিয়ন্ত্রণে নেমেছে সেনাবাহিনী

কোয়ারেন্টিন এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করার জন্য আজ বৃহস্পতিবার (২ এপ্রিল) থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এ তথ্য জানিয়েছে।

আইএসপিআর এর এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বৃহস্পতিবার থেকে সেনাবাহিনী দেশের সব স্থানে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং হোম কোয়ারেন্টিনের বিষয়টি কঠোরভাবে নিশ্চিত করবে। সরকারের দেওয়া নির্দেশাবলী অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

তাই করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে অবশেষে রোহিঙ্গা ক্যাম্পে বিদেশিদের অবাধ চলাচলের লাগাম টানতে কাজ শুরু করেছে সেনাবাহিনী। টহল জোরদারের পাশাপাশি রোহিঙ্গা ক্যাম্পের প্রবেশ পথে বসানো হয়েছে চেকপোস্ট। আর রোহিঙ্গাদের ক্যাম্প থেকে বের হওয়া বন্ধ করতে ক্যাম্পের অভ্যন্তরে নতুন ১০টি চেকপোস্ট স্থাপন করেছে পুলিশ। তবে এ মুহূর্তে ক্যাম্প লকডাউনের প্রয়োজন নেই বলে জানিয়েছেন জেলা প্রশাসক।

উখিয়ার টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ পয়েন্ট-রোহিঙ্গা ক্যাম্পের প্রবেশমুখ বলা চলে। আর এখানেই করোনা ভাইরাস সংক্রমণ ঠেকানোর অংশ হিসেবে ক্যাম্পে বিদেশিদের অবাধ যাতায়াত বন্ধ করতে পুলিশের পাশাপাশি স্থাপন করা হয়েছে সেনাবাহিনীর চেকপোস্ট। আপাতত ত্রাণ, স্বাস্থ্য কর্মী কিংবা সরকারি কর্মকর্তা ছাড়া কাউকে প্রবেশ করতে দেয়া হচ্ছে না।

এর পাশাপাশি জনসমাগম এড়াতে চলছে নিয়মিত টহল। আর রোহিঙ্গারা বলছে, করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে তারা সরকারি নির্দেশনা মানার চেষ্টা করছেন। রোহিঙ্গারাও যাতে ক্যাম্প ছেড়ে বাইরে যেতে না পারে তার জন্য নতুন করে ১০টি চেকপোস্ট স্থাপন করা হয়েছে বলে জানিয়েছেন কক্সবাজার উখিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মর্জিনা আকতার।


করোনা রোধে জনপ্রতিনিধিদের সম্পৃক্ত হতে
দেশে নভেল করোনা ভাইরাসের বিস্তার রোধে স্থানীয় জনপ্রতিনিধিদেরকে এ কাজে
বিস্তারিত
বঙ্গবন্ধু স্মারক ডাকটিকিট অবমুক্ত করল
বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে শান্তিরক্ষী
বিস্তারিত
স্বপ্নের পদ্মাসেতুর সাড়ে ৪ কিলোমিটার
৩০তম স্প্যান ‘৫-বি’ সেতুর ২৬ ও ২৭ নম্বর পিলারের উপর
বিস্তারিত
অর্ধেক যাত্রী নিয়ে উড়বে বিমান,
কোনো বিমান সংস্থা ভাড়া বৃদ্ধি করছে না। অভ্যন্তরীণ তিনটি রুটে
বিস্তারিত
চালু হচ্ছে দৈনিক আলোকিত বাংলাদেশের
সম্প্রতি দৈনিক আলোকিত বাংলাদেশের সব সাংবাদিক-কর্মকর্তা-কর্মচারীর স্বাস্থ্য সুরক্ষার স্বার্থে পত্রিকার
বিস্তারিত
করোনায় ২৪ ঘণ্টায় রেকর্ড মৃত্যু,
দেশে ২৪ ঘণ্টায় করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ আক্রান্ত রোগে রেকর্ডসংখ্যক মৃত্যু
বিস্তারিত