কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী, রংপুর নগরী ফাঁকা

দেশের অন্যান্য স্থানের মতো রংপুরেও ব্যাপক তৎপরতা দেখা গেছে সেনাবাহিনীসহ পুলিশ ও র‌্যাব সদস্যদের মধ্যে। বৃহস্পতিবার সকাল থেকে রংপুর নগরীর বিভিন্ন স্থানে দেখা গেছে রংপুর মেট্রোপলিটন পুলিশের চোখে পড়ার মতো অবস্থান। টহল বাড়িয়েছে র‌্যাব ও সেনা সদস্যরা। বেলা বাড়ার সাথে সাথে ফাঁকা হয়ে যাচ্ছে পুরো নগরী। এতে করে গত দুই দিন সড়কে লোক সমাগম ও যানবাহন দেখা গেলেও আজ অনেকটাই সুনসান।

দুপুরে নগরীর শাপলা চত্বর, জাহাজ কোম্পানি মোড়, মেডিকেল মোড়, কাচারী বাজার, লালবাগ, পার্কের মোড়, মডার্ণ মোড়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ চত্বর ও সড়কে পুলিশি চেকপোস্ট দেখা গেছে। এসব চেকপোস্টে দায়িত্বরত পুলিশ সদস্যরা ঘর থেকে বের হওয়া মানুষদের সচেতন করছেন। করোনার সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা ও বিধিনিষেধ মেনে চলার অনুরোধ করছেন।

র‌্যাব-১৩, পুলিশ ও সেনাবাহিনীর কঠোর তৎপরতায় মহানগরীর সড়ক, মহাসড়ক, বিভিন্ন অলি-গলি ফাঁকা হতে শুরু হয়েছে। পুলিশের টহল বেড়েছে অলিগলির ভিতরেও। এতে কমে গেছে বাইরে বের হওয়া।

প্রত্যেকটি থানা এলাকায় হোম কোয়ারেন্টাইন ও নিরাপদ সামাজিক দূরত্ব নিশ্চিত করতে মাইক ও হ্যান্ড মাইক ব্যবহার করে বাড়ি-বাড়ি সচেতনতার বার্তা পৌঁছে দেওয়া হচ্ছে। আইন অমান্যকারীদের জেরা করা সহ তাৎক্ষণিক শাস্তি ও দিচ্ছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।এদিকে এমন কঠোর তৎপরতায় অন্যান্য দিনের তুলনায় আজ রংপুর নগরে ছোট যানবাহন চলাচলও কমে গেছে।

জরুরি সেবার গাড়ি ছাড়া দেখা মিলছে না অন্য বাহনগুলো। বেশির ভাগ সড়কের অবস্থা এখন ভুতুরে। রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মুহাম্মদ আব্দুল আলিম মাহমুদ বলেন- বাইরের পরিবেশ এমন থাকলে করোনার প্রাদুর্ভাব রোধে সরকারের প্রচেষ্টা স্বার্থ।

তিনি আর ও বলেছেন, সরকারি বিধিনিষেধ অমান্যকারীদের আর ছাড় দেওয়া হবে না। অহেতুক কেউ বাইরে ঘোরাফেরা বা জমায়েতের চেষ্টা করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


বাউফলে তাপস হত্যায় জড়িতদের গ্রেপ্তার
পটুয়াখালীর বাউফলে কালাইয়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও যুবলীগ সদস্য
বিস্তারিত
বরগুনার হৃদয় হত্যাকাণ্ড, সাতজনকে আটক
বরগুনায় ঈদের দিন বিকেলে হৃদয় নামের এক কিশোরকে পিটিয়ে হত্যার
বিস্তারিত
রমেকে আরো ১১ জনের করোনা
রংপুর মেডিকেল কলেজের (রমেক) পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি
বিস্তারিত
রূপগঞ্জে করোনায় আক্রান্ত ২৭৯
নারায়ণগঞ্জের রূপগঞ্জে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে আরো ৩৯ জন।
বিস্তারিত
সিরাজগঞ্জে আগুনে পুড়ে নারীর মৃত্যু,
সিরাজগঞ্জের সলঙ্গা থানার অলিদহ গ্রামে আগুনে দগ্ধ হয়ে সেলিনা বেগম
বিস্তারিত
বদলগাছীতে একই গ্রামে ৩ জনের
নওগাঁর বদলগাছীতে মাত্র ১২ঘটার ব্যবধানে একই গ্রামের তিন ব্যক্তির মত্যু
বিস্তারিত