করোনায় ছাত্রলীগের কুইক রেপন্স টিম

এক ফোনেই মিলবে চিকিৎসক, অ্যাম্বুলেন্স, খাদ্য সহায়তা

সারা দেশের মতো গাজীপুরের শ্রীপুর উপজেলায় চলছে অঘোষিত লক ডাউন। সরকার সকলকে ঘরে থাকার আহ্বান জানানোয় কর্মহীন হয়ে পড়েছে স্বল্প আয়ের সাধারণ মানুষ, যারা ঘরে আবদ্ধ অবস্থায় আছেন, ভাইরাস ছড়িয়ে পড়া রোধে ঘর থেকে বের হচ্ছেন না তাদের জন্য গাজীপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে তৈরী করা হয়েছে কুইক রেপন্স টিম। একটি ফোন কলেই মিলবে জরুরী প্রয়োজনে আটজন এমবিবিএস চিকিৎসক, ফার্মেসীর ঔষধ, রোগীর পরিবহনে অ্যাম্বুলেন্স ও খাদ্য সহায়তা।

“আপনার প্রয়োজনে আমরা সবাই” শ্লোগানে কুইক রেপন্স টিমের নেতৃত্বে রয়েছেন গাজীপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ জাহিদুল আলম রবিন।

রবিন জানান, আটজন এমবিবিএস চিকিৎসক, ফার্মেসী সেবা, রোগী পরিবহনের জন্য একটি অ্যাম্বুলেন্স নিয়ে প্রাথমিক ভাবে আমাদের কার্যক্রম শুরু হয়েছে। করোনা ভাইরাসের আক্রান্তের ভয়ে অনেকে ঘরে থেকে বের হচ্ছেন না, জরুরী রোগী পরিবহনে অনেকে গাড়ির মালিক-চালক গাড়ি দিতে রাজি হচ্ছেন না, সরকারী নির্দেশ মানতে গিয়ে অনেকে কর্মহীন অবস্থায় খাদ্য সংকটে ভুগছেন। তাদের জন্য গাজীপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে কুইক রেপন্স টিম নামের একটি সংগঠন তৈরী করে কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। শ্রীপুর পৌরসভার সকল ছাত্রলীগের নেতাকর্মীরা এই টিমের সদস্য।

তিনি আরও জানান, বৃহস্পতিবার দুপুর থেকে কুইন্স রেসপন্স টিমের কাজ শুরু হয়েছে। এপর্যন্ত (শুক্রবার বেলা ১১টা) ১৭জন দায়িত্বরত চিকিৎসকের মোবাইল ফোনে চিকিৎসা সেবা নেয়ার জন্য যোগাযোগ করেছেন। এর মধ্যে একজন বিনা কারণে ফোন করেছেন। এছাড়াও এ্যাম্বলেন্সের জন্য এখনো কেউ যোগাযোগ করেননি। কেউ জানানো মাত্রই প্রস্তুত রাখা অ্যাম্বুলেন্সটি রোগী পরিবহনের জন্য পাঠিয়ে দেয়া হবে।

এছাড়াও ছাত্রলীগের উদ্যোগে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদুল আলম রবিন এর ব্যক্তিগত তহবিল হতে এক হাজার পরিবারের মধ্যে খাদ্য সহায়তা বিতরণ অব্যাহত আছেন।


জিসাসের রানার রুহের মাগফিরাত কামনায়
জিয়া সাংস্কৃতিক সংগঠনের (জিসাস) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও জাসাসের কেন্দ্রীয় সহ-সভাপতি
বিস্তারিত
বরিশালে কিশোরীর রহস্যজনক মৃত্যু, বিচার
বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের উত্তর সারসী গ্রামে কিশোরী সোনিয়া
বিস্তারিত
সেই খোরশেদের দাফন টিমের সদস্য
নারায়ণগঞ্জে ধর্ম বর্ণ নির্বিশেষে করোনা আক্রান্তদের মরদেহ দাফন ও সৎকারে
বিস্তারিত
আম্পানে ভেসে গেছে বাউফলের ফারুক
ফারুক হোসেন। সুপার সাইক্লোন আম্পানে ভাগ্য বিড়ম্বিত এক যুবক। পেশা
বিস্তারিত
হবিগঞ্জে ত্রাণ সহায়তায় মানবিক একটি
করোনা পরিস্থিতিতে কর্মহীন ও অসহায় হয়ে গৃহবন্দি লোকজন। তখন হবিগঞ্জে
বিস্তারিত
সিরাজগঞ্জে অসময়ে যমুনা নদীর পানি
সিরাজগঞ্জের যমুনা নদীতে অসময়ে পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। সেইসাথে যমুনা
বিস্তারিত