রাজধানীসহ দেশের যেসব এলাকায় করোনা রোগী শনাক্ত

রাজধানী ঢাকার কমপক্ষে ২০টি এলাকায় করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। মিরপুরসহ ঢাকার বিভিন্ন অঞ্চলে এখন পর্যন্ত মোট ৩৮ জন শনাক্ত হয়েছেন। এ ছাড়া দেশের ৯ জেলায় চীনের উহান থেকে ছড়ানো মরণব্যাধী এ ভাইরাসের সংক্রমণ ঘটেছে।

সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) ওয়েবসাইটে আজ শনিবার সর্বশেষ তথ্যানুযায়ী স্বাস্থ্য অধিদপ্তরের সমন্বিত নিয়ন্ত্রণকক্ষ এ তথ্য জানিয়েছে। এ তালিকায় সবার প্রথমে রয়েছে মিরপুর। অঞ্চলটির মণিপুরে‌ ৫ জন, সেনপাড়ায় ২ জন, মিরপুর ১০ ও ১১ নম্বর এলাকায় একজন করে মোট ৯ জন রোগী আছেন।

বাসাবো এলাকায় ৪ জন, পুরান ঢাকার বাংলাবাজার এলাকায় ৩ জন শনাক্ত হয়েছেন। মোহাম্মদপুর, লালমাটিয়া, হাজারীবাগ, মগবাজার, উত্তরা ও উত্তরখানে ২ জন করে রোগী আছেন। এছাড়া যাত্রাবাড়ী, আজিমপুর, কলাবাগান, রামপুরা, মহাখালী, বনানী-গুলশান, বারিধারা ও খিলক্ষেত এলাকায় একজন করে রোগী শনাক্ত হয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের সমন্বিত নিয়ন্ত্রণকক্ষ।

আইইডিসিআর আজ শনিবার জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়ে আরও ২ জন মৃত্যুবরণ করেছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় যারা শনাক্ত হয়েছেন তাদের মধ্যে একজন। আরেকজন যিনি আগেই শনাক্ত হয়েছিলেন। এই দুজন যারা মৃত্যুবরণ করেছেন তাদের বয়স একজনের ৯০ বছর, আরেকজনের বয়স ৬৮ বছর। এদের মধ্যে একজন ঢাকার বাইরে, আরেকজন ঢাকায়। তাদের দুজনের ক্ষেত্রেই তাদের বয়স ষাটোর্ধ্ব। পাশাপাশি উনাদের অন্যান্য অসুখ ছিল। একজনের হৃদরোগ ছিল, আরেকজনের স্ট্রোকের ইতিহাস ছিল। এছাড়া আরও ৪ জন সুস্থ হয়েছে উঠেছেন। সর্বমোট রোগীর সংখ্যা ৭০, মৃত্যু বরণ করেছেন ৮ জন এবং ৩০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

ঢাকার যে কয়টি এলাকায় ছড়িয়েছে করোনাভাইরাস, জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।


ঈদের সকালে ১০ মিনিটের ঝড়ে
ঈদের সকালে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় ১০ মিনিটের ঝড়ের তাণ্ডবে লন্ডভন্ড
বিস্তারিত
বাউফলে সাংসদ ও মেয়র গ্রুপে
পটুয়াখালীর বাউফলে সংসদ সদস্য আ স ম ফিরোজ ও মেয়য়
বিস্তারিত
বিএনপি নেতা ডা. শফিকুল ইসলামের
দেশরত্ন বেগম খালেদা জিয়ার ও বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের
বিস্তারিত
সেই করোনা যোদ্ধা খোরশেদের স্ত্রী
নারায়ণগঞ্জের আলোচিত কাউন্সিলর যিনি করোনার শুরু থেকেই নানা কার্যক্রম ও
বিস্তারিত
ফেনীতে ঘণ্টার ব্যবধানে নিজাম হাজারীর
বড় ছেলের মৃত্যু খবর শুনে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা
বিস্তারিত
আমতলীতে ইলিশ আহরণে বিরত জেলেদের
বরগুনার আমতলীর চাওড়া ইউপির জাটকা ইলিশ আহরণে বিরত থাকা জেলেদের
বিস্তারিত