লক্ষ্মীপুরে দুই শিশুর মৃত্যু : ৩ পরিবার লকডাউন

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলায় জ্বর ও শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে দুই শিশু মারা গেছে। এর মধ্যে আজ শনিবার সকালে জ্বর নিয়ে চার বছর বয়সের এক শিশু মারা গেছে।

এর আগে গতকাল শুক্রবার সন্ধ্যায় শ্বাসকষ্ট ও কাশিতে আক্রান্ত হয়ে দুই বছর দুই মাস বয়সের অপর এক শিশুর মৃত্যু হয়। এ ঘটনায় উপজেলার তোরাবগঞ্জ গ্রামের তিনটি বাড়ি লকডাউন করে দিয়েছে প্রশাসন।

কমলনগর স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, কমলনগর উপজেলার তোরাবগঞ্জ ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের দুই বছর দুই মাস বয়সের শিশুর শ্বাসকষ্ট ও কাশি ছিল। দুদিন আগে শিশুটির শ্বাসকষ্ট ও কাশি বেড়ে যায়। পরে গতকাল খিঁচুনি শুরু হওয়ায় ও শ্বাসকষ্টে সে মারা যায়।

এ ছাড়া চরমার্টিন ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের চার বছর বয়সের আরেক শিশু জ্বরে আক্রান্ত ছিল। আজ সকালে তাকে নোয়াখালী সদর হাসপাতাল নেওয়ার পথে সে মারা যায়। এক মাস আগ থেকেই তার জ্বর ছিল।

এ বিষয়ে কমলনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু তাহের বলেন, ওই দুই শিশুর জ্বর, কাশি ও শ্বাসকষ্ট ছিল। তবে শিশু দুটি করোনাভাইরাসে আক্রান্ত ছিল কি না, তা বলা যাচ্ছে না। তাদের করোনাভাইরাসের নমুনা সংগ্রহ করা হয়েছে। শিগগিরই তাদের নমুনা সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইসিডিআর) পাঠানো হবে।’

ঘটনার সত্যতা নিশ্চিত করে কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল আবছার বলেন, ‘তোরাবগঞ্জে একটি শিশু শ্বাসকষ্টে মারা গেছে। এ কারণে স্বাস্থ্য বিভাগের সঙ্গে সমন্বয় করে তাদের বাড়ির তিনটি পরিবারকে লকডাউন করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সব কটি পরিবার লকডাউনে থাকবে।’

‘আর অন্য শিশুটি মারা যাওয়ার বিষয়টি শুনেছি। পুলিশ ও স্বাস্থ্য বিভাগের লোকজন ওই শিশুর বাড়িতে আছেন। এখনো ওই এলাকা লকডাউনের সিদ্ধান্ত হয়নি’ বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।


ঈদের সকালে ১০ মিনিটের ঝড়ে
ঈদের সকালে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় ১০ মিনিটের ঝড়ের তাণ্ডবে লন্ডভন্ড
বিস্তারিত
বাউফলে সাংসদ ও মেয়র গ্রুপে
পটুয়াখালীর বাউফলে সংসদ সদস্য আ স ম ফিরোজ ও মেয়য়
বিস্তারিত
বিএনপি নেতা ডা. শফিকুল ইসলামের
দেশরত্ন বেগম খালেদা জিয়ার ও বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের
বিস্তারিত
সেই করোনা যোদ্ধা খোরশেদের স্ত্রী
নারায়ণগঞ্জের আলোচিত কাউন্সিলর যিনি করোনার শুরু থেকেই নানা কার্যক্রম ও
বিস্তারিত
ফেনীতে ঘণ্টার ব্যবধানে নিজাম হাজারীর
বড় ছেলের মৃত্যু খবর শুনে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা
বিস্তারিত
আমতলীতে ইলিশ আহরণে বিরত জেলেদের
বরগুনার আমতলীর চাওড়া ইউপির জাটকা ইলিশ আহরণে বিরত থাকা জেলেদের
বিস্তারিত