রংপুরে কয়েক হাজার অসচ্ছল অসহায়দের খাদ্য সহায়তা প্রদান

করোনার প্রাদুর্ভাব মোকাবেলা করতে রংপুর সিটি করপোরেশনের (রসিক) মেয়র মোস্তাফিজার রহমান শনিবার দুপুরে নগরীর শালবন মিস্ত্রিপাড়া এলাকায় অসহায় দুস্থদের মাঝে চাল বিতরণ করেন।

শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত সিটি করপোরেশন এলাকার ২, ৪, ৮, ১৬, ২৫, ২৮ ও ২৯ নং ওয়ার্ডের অসহায় দুস্থ ও কর্মহীন ৩ হাজার ৫০০ পরিবারের মধ্যে চাল বিতরণ করেন মোস্তাফিজার রহমান।

এ সময় রংপুর সিটি করপোরেশনের সচিব মো. ফজলুল কবীর, প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন খানসহ সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

রংপুর সদর উপজেলার খলেয়া ইউনিয়নে ২০০ জন কর্মহীন হয়ে পড়া এবং ভিক্ষুকদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পাঠানো চাল বিতরণ করা হয়েছে।

শনিবার দুপুরে উপজেলার খলেয়া ইউয়িন এর  ২০০ টি পরিবারের মাঝে সরকারি তহবিল থেকে প্রতি পরিবারের মাঝে ১০ কেজি করে চাল,ডাল ১ কেজি ,আলু ৫ কেজি বিতরণ করেন সদর উপজেলা চেয়ারম্যান নাছিমা জামান ববি।

এসময় তারা করোনা প্রতিরোধে সকলকে সচেতন করেন। এবং আরও সহোযোগীতার আশ্বাস দেন। এসময় অন্যান্যদের মধ্যে  উপস্থিত ছিলেন খলেয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লাভলু মিয়া, সদর উপজেলা আওামী লীগের সহ-সভাপতি মোতালেব হোসেন,ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হোসেন হোসেন প্রমুখ।

রংপুর জেলা প্রশাসক মোঃ আসিব আহসান দুপুরে কিন্ডর গার্ডেন এ্যাসোসিয়েশনের উদ্যোগে ১০০শ পরিবারের মাঝে ১০ কেজি করে চাল,ডাল ১ কেজি ,আলু ৫ কেজি বিতরণ করেন। পুলিশ সুপার বিল্পব কুমার সকালে পীরগজ্ঞ, মিঠাপুকর এলাকায়  কয়েকশ পরিবারের মাঝে ১০ কেজি করে চাল,ডাল ১ কেজি ,আলু ৫ কেজি বিতরণ করেন ।

অসচ্ছল ও কর্মহীন শিল্পীসহ অসহায় দুস্থদের খাদ্য সহায়তা দিয়েছে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশান, রংপুর নাট্যকেন্দ্র ও রংপুর মিউজিক্যাল ব্যান্ড অ্যাসোসিয়েশন (রামবা)। পৃথক পৃথকভাবে এই সংগঠনগুলো খাদ্যসামগ্রী প্রদান করে।

শনিবার  সকাল থেকে বিকেল পর্যন্ত রংপুর নগরীর অসচ্ছল মঞ্চশিল্পী, সংগীতশিল্পী, যন্ত্রশিল্পী ও বয়াতিদের বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হয়।

রংপুর নাট্যকেন্দ্রের সভাপতি মাহবুবুল আলম খান ও বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের সভাপতিমন্ডলীর সদস্য রাজ্জাক মুরাদ এর নেতৃত্বে সঙ্গরোধে  থাকা মঞ্চ ও যন্ত্রশিল্পীসহ বয়াতিদের বাড়িতে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হয়।

এছাড়াও খাদ্য সহায়তা দেওয়া হয় অসহায় ও দুস্থ দোকানদার, মেকার, কামার ও দর্জিদের।

অন্যদিকে সংগীত শিল্পী, মিউজিশিয়ান, সাংস্কৃতিক কর্মী ও সংগঠকদের এই দুঃসময়ে খাদ্য সহায়তা নিয়ে পাশে দাঁড়িয়েছে রংপুর মিউজিক্যাল ব্যান্ডসঅ্যাসোসিয়েশন (রামবা)। সংগঠনটির সভাপতি অজয় নাথ, সাধারণ সম্পাদক সোহেল রানা ইমন ও নির্বাহী উপদেষ্টা জহির আলম নয়ন অটোবাইক নিয়ে বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিয়েছেন।

রংপুরে এমন অসহায় ১শ’ জনের হাতে ১ সপ্তাহের খাবার তুলে দিয়েছেন কিছু উদ্যোমী তরুণ। হিউম্যান ইফোর্টস ফর লোকাল পিপল (হেল্প)’র ব্যানারে তারা এই সহযোগিতা করেন।

প্রত্যেককে দিয়েছেন ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি পিয়াজ, ১ কেজি ডাল, হাফ কেজি তেল, হাফ কেজি লবণ, ৪টি সাবান ও ১টি হ্যান্ড স্যানিটাইজার। এসব সাহায্য তারা পৌঁছে দেন সামাজিক দুরত্ব বজায় রেখে। অসহায়, কর্মহীনদের সহযোগিতা করতে পেরে আনন্দিত হেল্প’র প্রেসিডেন্ট ফাহমিদ হাসিব ফিয়ান।


রংপুর বিভাগে করোনায় ১৬ জনের
রংপুর বিভাগে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা শনিবার সকাল ৮
বিস্তারিত
বরিশালে করোনা উপসর্গ নিয়ে দুইজনের
বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতাল ও মেহেন্দিগঞ্জে করোনা উপসর্গে
বিস্তারিত
বাউফলে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা
পটুয়াখালীর বাউফল হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রশান্ত
বিস্তারিত
করোনায় তিন শতাধিক মৃতকে দাফন
কোভিড-১৯ আক্রান্ত বা সন্দেহভাজন সারাদেশে এমন তিন শতাধিক মরদেহ দাফন
বিস্তারিত
তামাকমুক্ত বাংলাদেশের লক্ষ্য অর্জনে আইনের
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪০ সালের মধ্যে তামাকমুক্ত বাংলাদেশ গড়ার প্রতিশ্রুতি
বিস্তারিত
সিরাজগঞ্জে দুই মাদক ব্যাবসায়ী গ্রেফতার
সিরাজগঞ্জ সদর উপজেলার কাদ্রাপাড়া গ্রামে অভিযান চালিয়ে ইয়াবাসহ ২ মাদক
বিস্তারিত