বান্দরবানের ৪১৮টি বৌদ্ধ বিহার রবিবার থেকে লকডাউন

বাংলা নববর্ষ ও সাংগ্রাই বা মারমা নতুন বছর বরণকে কেন্দ্র করে জনসমাগম এড়াতে বান্দরবান জেলার ৪১৮টি বৌদ্ধ বিহার ১২ এপ্রিল থেকে ১৬ এপ্রিল পর্যস্ত লকডাউন থাকবে।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা শুক্রবার সকালে পরিষদ সভা কক্ষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য ক্য সা প্রু, লক্ষীপদ দাশ ও কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা।

ক্যশৈহ্লা বলেন, সিনিয়র বৌদ্ধ ভিক্ষু এবং ধর্মীয় নেতাদের সাথে বৈঠক করে জেলার ৪১৮টি বৌদ্ধ বিহার ১২ এপ্রিল থেকে ১৬ এপ্রিল পর্যস্ত লকডাউন থাকবে এ সিদ্ধান্ত নেওয়া হয়।  করোনা সংক্রমণ প্রতিরোধে পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে বান্দরবানের ৭ উপজেলার উৎসব কমিটি ও ক্যয়াং বা জাদির ধর্মীয় গুরুদের এবার সাংগ্রাই ও বৈসাবি উৎসবের কোন অনুষ্ঠান আয়োজন না করার জন্য আহবান জানানো হয়েছে। তিনি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের ঘরে ধর্ম পালন করার জন্য অনুরোধ জানিয়েছেন।

ক্যশৈহ্লা জানান, লকডাউন চলাকালীন সময়ে ভিক্ষু এবং বিহারে অবস্থানকারী শ্রবনরা যাতে সোয়াইং (ভিক্ষুদের খাবার) খেতে পারেন, সে জন্য বিহারগুলোতে পর্য়াপ্ত খাবার ও প্রয়োজনীয় পণ্য সামগ্রী পাঠানো হয়েছে।

তিনি আরো বলেন, নিষেধাজ্ঞা যদি আগামীতে বৃদ্ধি পায় তখন জেলা পরিষদ কর্মহীন নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রাখার চেষ্টা করবে। এজন্য ইতিমধ্যে প্রতিটি এলাকায় সবচেয়ে বেশি অসহায় দরিদ্র মানুষদের তালিকার তৈরি কাজ করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।


এরশাদের রংপুরের বাসভবন লকডাউন
রংপুরে সাবেক রাষ্ট্রপতি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদের বাসভবন
বিস্তারিত
বাবা-মায়ের ঝগড়া, অভিমানে মেয়ের আত্মহত্যা
টাঙ্গাইলের সখীপুরে মা-বাবার সাথে অভিমান করে রোকসানা আক্তার (১৯) নামের
বিস্তারিত
অবস্থার অবনতি, গফরগাঁও পৌর মেয়রকে
উন্নতি না হয়ে শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় এস এম ইকবাল হোসেন
বিস্তারিত
হালুয়াঘাটে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেল দু’জনের
ময়মনসিংহের হালুয়াঘাটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দু’জনের ‍মৃত্যু হয়েছে। নিহত দুজন হলেন,
বিস্তারিত
যুবলীগ কর্মী খুনের প্রতিবাদে বাউফলে
পটুয়াখালীর বাউফলে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষে যুবলীগ নেতা
বিস্তারিত
সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের
সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির (জাপা) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ
বিস্তারিত