দুই বিশ্বকাপের বাছাইপর্ব স্থগিত করেছে আইসিসি

মহামারি করোনাভাইরাসের কারণে দুটি বিশ্বকাপের বাছাইপর্বের কার্যক্রম স্থগিত করেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)। আসর দুটি হলো- ২০২১ নারী বিশ্বকাপ ও ২০২২ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ। আজ মঙ্গলবার দুপুরে এক বিবৃতি দিয়ে স্থগিতের বিষয়টি জানায় আইসিসি।

সংস্থাটি জানায়, সদস্য দেশগুলোর সরকার, স্বাস্থ্যবিভাগের দায়িত্বশীলদের সঙ্গে আলোচনার পর এই দুই বিশ্বকাপের বাছাইপর্ব স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরে সদস্য দেশগুলোর সঙ্গে আবারও আলোচনা করে নতুন সূচি প্রকাশ করা হবে।

শ্রীলঙ্কায় চলতি বছরের ৩ থেকে ১৯ জুলাইয়ের মধ্যে ২০২১ নারী বিশ্বকাপের বাছাইপর্ব অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। যেখানে তিনটি দল নিউজিল্যান্ডে অনুষ্ঠেয় বিশ্বকাপের টিকিট পেতো। এ ছাড়া যুব বিশ্বকাপের ইউরোপিয়ান অঞ্চলের বাছাইপর্ব ২৪ থেকে ৩০ জুলাইয়ের মধ্যে ডেনমার্কে হওয়ার কথা ছিল।

এ বিষয়ে আইসিসির ইভেন্ট প্রধান ক্রিস টেটলি বলেন, ‘চলমান ভ্রমণের বিধি-নিষেধ, স্বাস্থ্য সংক্রান্ত বৈশ্বিক উদ্বেগ, সদস্য দেশগুলোর সরকার এবং জনস্বাস্থ্য কর্তৃপক্ষের পরামর্শের ভিত্তিতে আমরা আসন্ন এই দুটি  ইভেন্ট স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছি। এ কঠিন সময়ে আমাদের অগ্রাধিকারের বিষয় হলো- খেলোয়াড়, কোচ, কর্মকর্তা, ভক্ত এবং পুরো ক্রিকেট সম্প্রদায়কে সুরক্ষিত রাখার ব্যবস্থা নেওয়া।’

‘আমরা ইভেন্ট স্থগিত করা এবং আন্তর্জাতিক ক্রিকেট পুনরায় শুরু করা নিয়ে অবগত আছি এবং অবশ্যই সময়মতো দায়িত্বশীল সিদ্ধান্ত নেবো’ যোগ করেন ক্রিস টেটলি।


যার ভুলে ২০১১ বিশ্বকাপ দল
সবারই স্বপ্ন থাকে বিশ্বকাপ খেলার, আর সেটা যদি হয় নিজ
বিস্তারিত
আল্লাহর কাছে ক্ষমা চাই :
পবিত্র শবে কদরের রাতে মুমিন বান্দারা ক্ষমাপ্রার্থনা ও শান্তি-সমৃদ্ধি কামনায়
বিস্তারিত
৪২ লাখে মাশরাফির ব্রেসলেট বিক্রি
করোনাভাইরাস-সংকটে দুস্থ মানুষদের পাশে দাঁড়াতে নিজের পছন্দের ব্রেসলেটটি নিলামে তুলেছেন
বিস্তারিত
ভারতের বিশ্বকাপ জয়ী মাঠ রূপ
মহেন্দ্র সিং দুর্দান্ত ফিনিশিংয়ে ২০১১ বিশ্বকাপে ভারত দ্বিতীয়বারের মতো ক্রিকেটের
বিস্তারিত
‘আমাদের সঙ্গে যা করেন তা
শুক্রবার তামিম ইকবালের ফেসবুক লাইভে অতিথি হয়ে এসেছিলেন ভারতের জাতীয়
বিস্তারিত
‘বাংলেদেশকে পেলেই কেন এমন করেন’,
বাংলাদেশ-ভারত ম্যাচ মানেই তীব্র উত্তেজনা। মাঠের লড়াইয়ের আগে শুরু হয়ে
বিস্তারিত