৪০ হাজারে কিনলেন আমেরিকা প্রবাসী

করোনা দুর্গতদের জন্য মেডেল বিক্রি করল ছোট্ট হাবিব

বয়স মাত্র ৬ বছর। দেশে করোনাভাইরাসের কারণে যে দেশে মহামারি চলছে সেটা বোঝার মতো বয়স তার হয়নি। তারপরেও টিভির সংবাদে খেটে খাওয়া কর্মহীন সাধারণ মানুষের কষ্ট দেখে নিজের মনেই কিছু একটা ভেবেছে। তার ছোট্ট জীবনের বড় অর্জন হলো একটি মেডেল। রংপুর বিভাগ সাংবাদিক সমিতির খেলাধূলা প্রতিযোগিতায় সে এই মেডেলটি জিতেছিল। এখন সে ওই মেডেল বিক্রি করে সেই টাকায় করোনা দুর্গতদের জন্য কিছু করতে চায়। পরে ছেলের অনুরোধে মা তার ফেসবুক অ্যাকাউন্টে মেডেলটি বিক্রির ব্যাপারে একটি স্ট্যাটাস দেন।

স্ট্যাটাস দেওয়ার পর অভাবনীয় সাড়া মেলে। রাজধানীর গোপীবাগ এলাকার বাসিন্দা হালিমা-জামান দম্পতির ছেলে মো. হাবিবুর রহমানের এই ইচ্ছাপূরণ করতে এগিয়ে আসেন আমেরিকা প্রবাসী বাংলাদেশি মো. সাইফুর রহমান চৌধুরী টিপু। তিনি ৪০ হাজার টাকায় কিনে নেন হাবিবের মেডেলটি। মেডেল বিক্রির পুরো অর্থ হাবিবের মা-বাবার মাধ্যমে সহায়তা করা হবে করোনাভাইরাসের এই দুঃসময়ে অসহায় হয়ে পড়া মানুষদের।

এ প্রসঙ্গে মো. হাবিবুর রহমানের মা-বাবা বলেন, 'যিনি ‌আমাদের এই ছোট্ট ছেলের ইচ্ছাপূরণ করেছেন ও আগামী ২০ বছর তার সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখবেন বলে জানান। আমরা কতটা খুশি হয়েছি তা আপনাদের বলে বোঝাতে পারব না। যা কিনা কোটি টাকা দিয়েও কেনা সম্ভব নয়। এই হৃদয়বান মহান মানুষটির প্রতি আমরা সারা জীবন কৃতজ্ঞ থাকব।'

হাবিবের ইচ্ছাপূরণ করা মো. সাইফুর রহমান চৌধুরী টিপু দীর্ঘদিন যাবৎ প্রবাস জীবন যাপন করে আসছেন। তার গ্রামের বাড়ি নোয়াখালী জেলায়। সোশ্যাল সাইটে ছোট্ট এই শিশুটির ইচ্ছার কথা জেনে তিনি আবেগাপ্লুত হয়ে পড়েন।

শুধু মেডেল কেনাই নয়, হাবিবের মা-বাবাকে ফোনে বলেন, 'আগামী ২০ বছর আমি আপনার ছেলের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখব'। এই মানবিক মানুষটির ইচ্ছাকে হাবিবের মা-বাবা সর্বোচ্চ সম্মান জানান।


ভাড়ার বিষয়ে সিদ্ধান্ত নিয়ে ১
স্বাস্থ্যবিধি মেনে ও ভাড়া পুনর্নির্ধারণ করে আগামী ১ জুন থেকে
বিস্তারিত
পরিচয় মিলেছে লিবিয়ায় নিহত বাংলাদেশিদের
লিবিয়ায় নিহত বাংলাদেশিদের পরিচয় পাওয়া গেছে। দেশটিতে মানব পাচারকারী চক্রের
বিস্তারিত
প্রধানমন্ত্রীকে প্রিন্স চার্লসের চিঠি
প্রিন্স অব ওয়েলস প্রিন্স চার্লস বাংলাদেশে সুপার সাইক্লোন আম্পানের ক্ষয়ক্ষতিতে
বিস্তারিত
হত্যাকারীদের শাস্তি চেয়েছে বাংলাদেশ
লিবিয়ায় মানব পাচারকারীদের হাতে ২৬ বাংলাদেশি নিহতের ঘটনায় হত্যাকারীদের শাস্তি
বিস্তারিত
এসএসসি ও সমমানের ফল প্রকাশ
করোনা ভাইরাস মহামারির মধ্যেই রোববার (৩১ মে) চলতি বছর অনুষ্ঠিত
বিস্তারিত
করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রচেষ্টায় একাত্বতা
পবিত্র রমজান ও ঈদুল ফিতর উপলক্ষ্যে পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে.
বিস্তারিত