করোনায় ঈদের আগে বঙ্গবন্ধু সেতু সংযোগ মহাসড়ক এখন শান্ত

মহামারি করোনা সংক্রমণ প্রতিরোধে বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় সংযোগ মহাসড়কটি এখন শান্ত। উত্তর-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার সিরাজগঞ্জ। মহাসড়ক নির্মাণের পর এ সড়ক পথে এমন শান্ত মহাসড়ক কেউ দেখেনি।

এমন শান্ত অব্যাহত থাকলে অর্থনৈতিক সংকটের সৃষ্টি হতে পারে বলে বিশিষ্টজনেরা এই অভিমত ব্যাক্ত করছেন। দিনরাত এ মহাসড়ক দিয়ে হাজার হাজার গণপরিবহণসহ বিভিন্ন পণ্যবাহী যানবাহন চলাচল করে। আর ঈদের মতো বড় কোনো উৎসবের প্রায় দেড় সপ্তাহ আগে থেকে জনদুর্ভোগের পরিণত হয় বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক। কিন্তু করোনা মহামারি প্রতিরোধে গণপরিবহণ বন্ধ থাকায় আসন্ন পবিত্র ঈদে মহাসড়কের চিত্র সম্পূর্ণ আলাদা।

খোঁজ নিয়ে জেনেছি, বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের কড্ডার মোড়, নলকা মোড়, ঘুড়কা বেলতলা, ভুইয়াগাঁতী, হাটিকুমরুল গোলচত্বর, বাঘাবাড়ি ও চান্দাইকোনা বাজারসহ মহাসড়ক এখন অনেক শান্ত। এসব রুটে গণপরিবহণ একেবারেই বন্ধ রয়েছে। তবে পণ্যবাহী ট্রাক, লরি, পিকআপ ভ্যানসহ প্রাইভেট কার, মটোরসাইকেল ও মাইক্রোবাস এখন চলাচল করছে।

সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তারা বলছেন, আসন্ন ঈদের অনেক আগে থেকেই এ মহাসড়কের বিভিন্ন স্থানে ভয়াবহ যানজটের সৃষ্টি হয়। এ যানজট নিরসনে পুলিশের হিমশিমও খেতে হয়। এবার ঈদের আগে পণ্যবাহী যানবাহন চলাচল বাদে এ অঞ্চলের মহাসড়ক এখন একেবারেই শান্ত। করোনা ভাইরাস প্রতিরোধে সারাদেশের মহাসড়কে এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এদিকে হাইওয়ে পুলিশ বগুড়া অঞ্চলের পুলিশ সুপার শহীদ উল্লাহ আলোকিত বাংলাদেশকে বলেন, পুলিশের আইজিপি ও অতিরিক্ত আইজিপি মহোদয়ের বিশেষ নির্দেশনায় প্রতিবছরের ন্যায় এবারো ঈদের আগে এ অঞ্চলের মহাসড়ক পথে কঠোর নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে। সেইসাথে করোনা ভাইরাস প্রতিরোধে মহাসড়ক পথে গণপরিবহণ চলাচল নিষিদ্ধ করা হয়েছে। তবে পণ্যবাহী পরিবহন যথাযথভাবে চলাচল করছে। এছাড়া মহাসড়কপথে বিপুল সংখ্যক পুলিশি টহল জোরদার করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।


সিরাজদিখানে ইউএনও’র হস্তক্ষেপে বেঁচে গেলে
মুন্সীগঞ্জের সিরাজদিখান  উপজেলা নির্বাহী কর্মকতা আশফিকুন নাহারের হস্তক্ষেপে বেঁচে গেল
বিস্তারিত
রাসিকের পরিচ্ছন্নকর্মীকে পেটালেন সাব্বির রহমান
ক্রিকেটার সাব্বির রহমান এবার রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) এক পরিচ্ছন্নকর্মীকে
বিস্তারিত
সখীপুরে পানিতে ডুবে দুই বছরের
টাঙ্গাইলের সখীপুরে গর্তের পানিতে ডুবে জিহাদ নামের দুই বছরের এক
বিস্তারিত
কিশোরগঞ্জে করোনা পরীক্ষায় আরটি পিসিআর
কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ভাইরাস
বিস্তারিত
হবিগঞ্জ পৌরসভায় জলাবদ্ধতা নিরসনে কার্যক্রম
হবিগঞ্জ পৌরসভায় জলাবদ্ধতা নিরসনে কার্যক্রম চলামান রয়েছে। মেয়র মিজানুর রহমান
বিস্তারিত
চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডাব্লিউটিএ) চাঁদপুরের দায়িত্বরত বন্দর ও পরিবহন
বিস্তারিত