logo
প্রকাশ: ০৬:৩৯:০৪ PM, সোমবার, জুলাই ১১, ২০১৬
‘ভ্রু প্লাক’ করার পর
অনলাইন রিপোর্ট

কী করা উচিত এবং উচিত না, সেই বিষয়গুলো অনেকেরই অজানা।

রূপচর্চাবিষয়ক একটি ওয়েবসাইটে ‘ভ্রু প্লাক’ করার পর কী করা উচিত এবং কী উচিত নয় তার কিছু দিক তুলে ধরা হয়। এখানে ওই বিষয়গুলো উল্লেখ করা হল।
-  ভ্রু প্লাক করার পর মুখ অবশ্যই ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে নিতে হবে। এতে খুলে পাওয়া লোমকূপগুলো সংকুচিত হয়ে আসবে এবং ত্বকের লালচে-ভাব দূর হবে। ত্বকে জ্বলুনি অনুভূত হলে অ্যালোভেরার জেল বা গোলাপ জল লাগালে উপকার পাওয়া যাবে।
- ভ্রু প্লাক করার পরপরই যতটা সম্ভব তীব্র সূর্যালোক এড়িয়ে চলতে হবে। গরম ভাপ এবং ক্লোরিন সমৃদ্ধ পানিও এড়িয়ে চলতে হবে পরবর্তী ২৪ ঘন্টা। ভ্রু প্লাক করার পর ত্বক অত্যন্ত সংবেদনশীল হয়ে যায়। তাই সূর্যের আলো, অতিরিক্ত তাপ ও ক্লোরিন সমৃদ্ধ পানির কারণে ত্বকে জ্বালাপোড়া অনুভূত হতে পারে।
- প্লাক করার পর ত্বকের ওই অংশগুলোতে বারবার হাত না লাগানো ভালো। কারণ এতে হাতে লেগে থাকা ব্যাক্টেরিয়া ছড়িয়ে পড়তে পরে। আর যেহেতু প্লাক করার পর লোমকূপ খোলা থাকে তাই সংক্রমণের ঝুঁকিও বেশি থাকে।
- প্লাক করার পরবর্তী ২৪ ঘণ্টা মেইকআপ ব্যবহার থেকেও বিরত থাকা উচিত। নাইট ক্রিম বা অ্যান্টি-এইজিং ক্রিমও ওই অংশের ত্বকটুকু এড়িয়ে লাগানো উচিত। কারণ খোলা লোমকূপ ভারী ক্রিমের কারণে বন্ধ হয়ে যেতে পারে।
- তবে ত্বক বেশি শুষ্ক হয়ে গেলে জ্বলুনি অনুভূত হতে পারে। তাই হালকা কোনো ময়েশ্চারাইজার লাগিয়ে নেওয়া উচিত।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]