logo
প্রকাশ: ০৭:১১:৩১ PM, সোমবার, ফেব্রুয়ারী ২৯, ২০১৬
সবার কপালে জুটবে না হোয়াটসঅ্যাপ!
অনলাইন ডেস্ক

বিনামূল্যে ফোন আর ভিডিও কলিংয়ের জন্য হোয়াটসঅ্যাপ বেশ জনপ্রিয়। এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে দেশে বা বিদেশে থাকা আত্মীয়স্বজন ও বন্ধুবান্ধবের সঙ্গে খুব সহজেই যোগাযোগ করা যায়। 
জনপ্রিয় এই অ্যাপ এতদিন সবাই ব্যবহার করতে পারলেও পুরোনো ফোন ব্যবহারকারীদের কপালে আর হোয়াটসঅ্যাপ ব্যবহারের সুযোগ জুটবে না।  
কারণ এক বিবৃতিতে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ ঘোষণা দিয়েছে, আরো বেশি সংখ্যক ব্যবহারকারীর কাছে পৌঁছাতে এবং অত্যাধুনিক ডিভাইস ও গ্যাজেটগুলোতে হোয়াটসঅ্যাপকে জনপ্রিয় করার জন্যই এই সিদ্ধান্ত নিতে হয়েছে তাদের। এ খবর জানিয়েছে ব্রিটিশ দৈনিক ডেইলি মিরর।   
আগামী সপ্তাহে সাত বছর পূর্ণ করতে যাচ্ছে অ্যাপটি। এর আগেই এলো এই ঘোষণা। 
হোয়াটসঅ্যাপের বিবৃতিতে বলা হয়েছে, ‘আমাদের জন্য এই সিদ্ধান্ত নেওয়াটা কঠিন ছিল। কিন্তু আরো বেশি সংখ্যক ব্যবহারকারীকে দারুণ অভিজ্ঞতা দেওয়ার জন্যই এই সিদ্ধান্ত। আমাদের ব্যবহারকারীরা যেন আরো ভালোভাবে পরিবার, বন্ধুবান্ধব ও ভালোবাসার মানুষদের সঙ্গে সংযুক্ত থাকতে পারেন সে কারণেই এই সিদ্ধান্ত।’ 
হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষের এই সিদ্ধান্তের ফলে ৫০ লাখ ব্যবহারকারী হোয়াটসঅ্যাপ ব্যবহার থেকে বঞ্চিত হবেন। বিশেষ করে ব্ল্যাকবেরি, নোকিয়া ও উইন্ডোজ ফোন ব্যবহারকারীরা রয়েছেন বাদ পড়ার এই তালিকায়। 
ব্ল্যাকবেরি (ব্ল্যাকবেরি ১০ অপারেটিংসহ), নোকিয়া এস৪০, নোকিয়া সিমবিয়ান এস৬০, অ্যানড্রয়েড ২.১ ও অ্যানড্রয়েড ২.২ এবং উইন্ডোজ ৭.১ ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপ ব্যবহার থেকে বঞ্চিত হবেন।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]