logo
প্রকাশ: ০৯:৫২:৫২ PM, শুক্রবার, সেপ্টেম্বর ৩০, ২০১৬
আজ চাঁদপুরে ছড়া উৎসব

ছড়াবিষয়ক নানা আয়োজন নিয়ে আজ চাঁদপুরে ছড়া উৎসব অনুষ্ঠিত হতে যাচ্ছে। জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ উৎসব অনুষ্ঠিত হবে। তৃতীয়বারের মতো বীর মুক্তিযোদ্ধা মোহনবাঁশি স্মৃতি সংসদ এর আয়োজন করছে। বিকাল ৩টায় উৎসব উপলক্ষে শোভাযাত্রা বের হবে শিল্পকলা একাডেমি থেকে। সাড়ে ৩টায় শিল্পকলা একাডেমি মিলনায়তনে উৎসবের উদ্বোধন হবে। চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ ড. এ এস এম দেলওয়ার হোসেন উৎসবের উদ্বোধন করবেন এবং অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন চাঁদপুরের পৌর মেয়র আলহাজ নাছির উদ্দিন আহম্মেদ।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন চাঁদপুর সাহিত্য একাডেমির মহাপরিচালক কাজী শাহাদাত। বিশেষ অতিথি থাকবেন চাঁদপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মিহির লাল সাহা, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সোহেল রুশদী, দৈনিক চাঁদপুর বার্তার ভারপ্রাপ্ত সম্পাদক শহীদ পাটোয়ারী, জেলা কালচার অফিসার আবু সালেহ মোঃ আবদুল্লাহ ও বিশিষ্ট সমাজসেবক-রাজনীতিক মোঃ মোর্শেদ আলম মিয়া।
উদ্বোধনী অনুষ্ঠান শেষে অনুষ্ঠিত হবে শিশুদের ছবি আঁকা, আবৃত্তি, স্বরচিত ছড়াপাঠ ও গানের প্রতিযোগিতা। এ প্রতিযোগিতায় শিশু থেকে সপ্তম শ্রেণীর যে কোনো শিক্ষার্থী অংশগ্রহণ করতে পারবে। সন্ধ্যা সাড়ে ৬টায় বসবে উন্মুক্ত স্বরচিত ছড়া পাঠের আসর।
সমাপনী অনুষ্ঠানে থাকবে ‘বাংলা ছড়ার অতীত ও বর্তমান’ শীর্ষক আলোচনা, পুরস্কার বিতরণ ও শিশুদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন পরিকল্পনা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ফারুক হোসেন। জেলা প্রশাসক আবদুস সবুর ম-লের সভাপতিত্বে এ অনুষ্ঠানে মুখ্য আলোচক থাকবেন চাঁদপুর সাহিত্য একাডেমির মহাপরিচালক কাজী শাহাদাত ও আলোচক থাকবেন ছড়া উৎসবের আহ্বায়ক ডা. পীযূষ কান্তি বড়–য়া। বিশেষ অতিথি থাকবেন বীর মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বি এম হান্নান ও জেলা শিশু একাডেমির শিশুবিষয়ক কর্মকর্তা মোঃ কাউছার আহমেদ।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]