logo
প্রকাশ: ১১:০৪:০৯ AM, শনিবার, মার্চ ৫, ২০১৬
হোয়াটসঅ্যাপে'র নতুন সংস্করণ
অনলাইন ডেস্ক

সামািজক যোগাযোগ মাধ্যম হোয়াটসঅ্যাপের জনপ্রিয়তা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। ফলে নতুন নতুন সেবাও যোগ হচ্ছে অ্যাপটিতে। এ যাবত ফেসবুকের অধিকৃত এই অ্যাপে বিনামূল্যে ক্ষুদে বার্তা, ভয়েস ও ভিডিও কল পাঠানো যেত। কিন্তু এখন থেকে এর মাধ্যমে ডকুমেন্টও আদানপ্রদান করা যাবে। কারণ, অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মের জন্য এসেছে হোয়াটসঅ্যাপের হালনাগাদ সংস্করণ।
হোয়াটসঅ্যাপের ডকুমেন্ট অপশন থেকে শেয়ারের এই সুবিধা পেতে প্রাপক ও প্রেরকের একই সংস্করণের হোয়াটসঅ্যাপ থাকতে হবে। তবে এর মাধ্যমে শুধু পিডিএফ ফাইল শেয়ার করা যাবে। তবে শেয়ার করা যাবে না ডক, ডকএক্স প্রভৃতি ওয়ার্ড ফাইল।
এছাড়া অ্যাপটিতে শিগগিরই ডক, ডকএক্সের মতো অন্য ফাইল বিনিময় করার সুবিধাও আসছে।
শুধু এখানেই শেষ নয়, আরও কিছু সেবা যোগ হয়েছে হোয়াটসঅ্যাপে। এখন থেকে হোয়াটসঅ্যাপে বিভিন্ন লিংক একটি প্রিভিউ হিসেবে আসবে যেখানে ক্লিক করলে খুলে যাবে চ্যাট হিস্ট্রি। এর মাধ্যমে এখন থেকে বন্ধুদের শেয়ার করা বিভিন্ন লিংকও দেখতে পারবেন ব্যবহারকারীরা। এর জন্য আলাদা করে আর স্টার মার্কিং করতে হবে না।
হোয়াটসঅ্যাপে সবচেয়ে বড় সংযোজন হলো লিংক কপি করার জন্য ট্যাপ অ্যান্ড হোল্ড ফিচার। এর আগে হোয়াটসঅ্যাপে এই সুবিধাটি ছিল না। এছাড়াও ৩০ দিন বা ৬ মাসের পুরনো চ্যাট ক্লিয়ার করা আরও সুবিধাজনক হতে চলেছে।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]