logo
প্রকাশ: ১০:৩৬:১৬ PM, মঙ্গলবার, নভেম্বর ৮, ২০১৬
‘যতই হত্যা-গুম করেন লাভ নাই, গণতন্ত্র আসবেই’
অনলাইন রিপোর্ট

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, বাংলাদেশের মানুষ অত্যন্ত গণতন্ত্র প্রিয়। আপনি যতই হত্যাকাণ্ড নির্যাতন, গুম, খুন করেন না কেন তাতে কোনও লাভ নেই, বাংলাদেশে আবারও গণতন্ত্র প্রতিষ্ঠিত হবেই।

মঙ্গলবার (৮ নভেম্বর) দুপুরে রাজধানীর রিপোটার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে জাতীয়তাবাদী কারা নির্যাতিত ফোরাম আয়োজিত '৭ নভেম্বর মহান বিপ্লব ও সংহতি দিবস’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার করুণায় নয়, হয় নির্বাচন—না হয় গণঅভ্যুত্থানের মাধ্যমেই ক্ষমতাসীন  দলকে পরাজিত করা হবে।

কেমন জাতির পিতার দেশে আমরা বসবাস করছি এমন প্রশ্ন রেখে দুদু বলেন, ‘এ কেমন জাতির পিতা? যে দেশে শেখ হাসিনার দল ছাড়া অন্য কোনও বিরোধী দল সভা সমাবেশ করতে পারবে না?’

৭ নভেম্বরের প্রসঙ্গ টেনে বিএনপির এই নেতা বলেন, 'দেশের স্বাধীনতা, গণতন্ত্র ও আত্মমর্যাদার নাম ৭ নভেম্বর। আর এই দিনটিকে অমর্যাদা করলে দেশে কখনও গণতন্ত্র ফিরিয়ে আসবে না।

তিনি সরকারের উদ্দেশ বলেন, 'কারাগারের ভয় দেখিয়ে লাভ নেই। কারাগার আমাদের জন্য নতুন কিছু নয়। এই অবৈধ সরকারের বিরুদ্ধে কথা বললে আমি নিশ্চিত আমাদেরকে আবার জেলে যেতেই হবে।’

তিনি আরও বলেন, ‘আমাদের দল বিএনপিতে আমি আর সে বলে কিছু নেই। এই দলে নেত্রী একজনই, তিনি খালেদা জিয়া।’

আয়োজক সংগঠনের সভাপতি শরিফুল ইসলাম রাসেলের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন-ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপচার্য ড. এমাজউদ্দিন আহমেদ, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমতউল্লাহ, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]