logo
প্রকাশ: ০১:০৭:৫১ PM, মঙ্গলবার, ফেব্রুয়ারী ২, ২০১৬
আটলান্টিকের তলদেশে হচ্ছে জাদুঘর
অনলাইন ডেস্ক

সাগরের তলদেশে জাদুঘর তৈরি করছে স্পেন। আটলান্টিক মহাসাগরের মধ্যে ক্যানারি দ্বীপপুঞ্জের অন্যতম লানযারোতে উপকূলের কাছে এটি হবে সাগরতলে ইউরোপের প্রথম জাদুঘর।
মঙ্গলবার এক প্রতিবেদনে বিবিসি বাংলা জানিয়েছে, সাগরের ১৫ মিটার গভীরে ৩০০ ভাস্কর্য স্থাপনের কাজ এগিয়ে চলছে। এগুলো তৈরি করছেন জেসন দ্য-কেয়ারস নামের একজন শিল্পী।
ভাস্কর্যগুলোর সবই হবে লানযারোতের বর্তমান বাসিন্দাদের। তাদের নিত্যদিনের কর্মকাণ্ডের ওপরই ভাস্কর্যগুলো বানানো হচ্ছে।
জানা গেছে, ভাস্কর্য তৈরিতে ব্যবহৃত পদার্থে সাগরের পানি বা জীববৈচিত্র্যের কোনও ক্ষতি হবে না। পানির নিচে এগুলো তিনশ' বছর পর্যন্ত টিকবে বলে দাবি করা হচ্ছে।
অভিনব জাদুঘরটি দেখতে পিঠে অক্সিজেনের টিউব নিয়ে ডুবুরির পোশাকে সাগরতলে নামতে হবে।
আফ্রিকার মূল ভূখণ্ডের খুব কাছে ক্যানারি দ্বীপপুঞ্জে সারা বছরই লাখ লাখ পর্যটক যায়। তাদের জন্য সাগর তলের এই জাদুঘর হবে নতুন আকর্ষণ।

 

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]