logo
প্রকাশ: ০৮:২২:২৪ PM, বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২, ২০১৭
ছয় গুণীজন লেখককে সম্মাননা
অনলাইন ডেস্ক

 ‘আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন লেখক সম্মাননা-২০১৭’ লেখক সম্মাননা দেওয়া হলো ৬ গুণীজনকে।আজ বৃহস্পতিবার বিকেলে বাংলা একাডেমি প্রাঙ্গনে আন্তর্জাতিক সাহিত্য সম্মেলনে তাদের হাতে সম্মাননা তুলে দেন বাংলা একাডেমির মহাপরিচালক অধ্যাপক ড. শামসুজ্জামান খান।পুরস্কারপ্রাপ্তরা হলেন, অধ্যাপক মুস্তাফা নূরউল ইসলাম, রবীন্দ্র-গবেষক আহমদ রফিক, ইমেরিটাস অধ্যাপক ড. রফিকুল ইসলাম, অধ্যাপক বোরহানউদ্দিন খান জাহাঙ্গীর, ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী এবং ইমেরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান।

গত পহেলা ফেব্রুয়ারি থেকে বাংলা একাডেমির আয়োজনে শুরু হয়েছে ‘সম্প্রীতির জন্য সাহিত্য’ শীর্ষক চার দিনব্যাপী আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন। সম্মেলনে জার্মানি, অস্ট্রিয়া, চীন, রাশিয়া, পুয়ের্তোরিকো, সুইডেন, ভারতসহ সাতটি দেশের ২৭ জন কবি, কথাসাহিত্যিক, প্রাবন্ধিক, বুদ্ধিজীবী বিভিন্ন অধিবেশনে অংশগ্রহণ করছেন।

২ থেকে ৪ ফেব্রুয়ারি তিন দিন বিভিন্ন অধিবেশনে কবিতা, কথাসাহিত্য, প্রবন্ধ-সাহিত্য, মুক্তিযুদ্ধের সাহিত্য, অনুবাদ-সাহিত্য, নাট্যসাহিত্য, শিশু-কিশোর সাহিত্য, ফোকলোর ইত্যাদি বিষয়ে আলোচনা হবে। সম্মেলনে লেখকদের উপস্থাপিত প্রবন্ধসমূহের সংকলন যুক্তভাবে ঢাকা ও কলকাতা থেকে প্রকাশিত হবে। সম্মেলনের একটি বিশেষ অংশে ক্ষুদ্র নৃগোষ্ঠীর কবিদের কবিতাপাঠ অনুষ্ঠিত হবে বলেও জানা যায়।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]