logo
প্রকাশ: ০১:২১:২১ PM, বুধবার, ফেব্রুয়ারী ৩, ২০১৬
ফুলশয্যায় শারীরিক সম্পর্ক কি জরুরি?
অনলাইন ডেস্ক

বিয়ের একটি গুরুত্বপূর্ণ অনুষ্ঠান হলো ফুলশয্যা। আর এই ফুলশয্যা ব্যাপারটি নিয়ে মানুষের মধ্যে একটা অজানা উৎসাহ খেলা করে সবসময়। মনের মধ্যে অনেক সুপ্ত বাসনাও থাকে এই বিশেষ রাতকে কেন্দ্র করে। ভালোবাসা, যৌনতা, রোমাঞ্চ সব মিলিয়ে এক চরম সুন্দর অনুভূতিকে কল্পনা করেন সবাই এই ফুলশয্যার রাতের জন্য।
কিন্তু ব্যাপারটা কল্পনা করতে যতটা মধু মনে হয়, বাস্তব সবসময় তত সুন্দর হয় না। নানা কারণে নতুন দম্পতির মনের সব আশা পূর্ণতা পায় না ফুলশয্যার রাতে।
ব্রিটেনের মেডএক্সপ্রেস নামের একটি প্রতিষ্ঠানের সাম্প্রতিক গবেষণায় বলা হয়, বিয়ের রাতে সেক্স বিষয়ে দারুণ দুশ্চিন্তায় থাকেন সদ্যবিবাহিত স্বামী-স্ত্রী। ৫৭ শতাংশ নারী বিয়ের রাতে যৌনকর্মে হতাশাজনক অভিজ্ঞতার কথা প্রকাশ করেছেন।
যদি প্রত্যেক নারী-পুরুষের বিয়ের রাতের সেক্স সত্যিকার অর্থেই দুশ্চিন্তা ও হতাশার কারণ হয়ে থাকে, তবে একেবারে সঠিক পরামর্শটিই দিয়েছেন বিশেষজ্ঞরা। তাঁদের মতে, বিয়ের রাতে সেক্স না করাটাই সবচেয়ে ভালো। বাসর রাতের অপরিসীম আবেগ-অনুভূতিতে ভেসে যান। ফুলের বিছানা, জীবনসঙ্গীকে কাছে পাওয়া, একটা রোমান্টিক রাতের উষ্ণতা সবই উপভোগ করুন। এগুলো আজীবনের স্মৃতি হয়ে থাকবে। কিন্তু এ রাতে সেক্স থেকে দূরে থাকুন।
পাশাপাশি বিবাহ অনুষ্ঠানে প্রচুর নিয়ম পালন করা থেকে শুরু করে অতিথি আপ্যায়নের মতো কাজগুলো করার পর খুব স্বাভাবিকভাবেই ক্লান্ত থাকেন নবদম্পতি। তাই যুক্তি দিয়ে বিচার করলে ফুলশয্যার রাতে তীব্র যৌনতায় মেতে ওঠা বিশেষ বুদ্ধিমানের কাজ হবে না।

 

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]