logo
প্রকাশ: ০৮:১৪:৫৪ PM, শুক্রবার, ফেব্রুয়ারী ১৭, ২০১৭
গ্রন্থমেলায় ঢাবি শিক্ষার্থী রাসেলের কাব্যগ্রন্থ ‘মনপুরা’
ঢাবি প্রতিনিধি

অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী রাসেল আল-মাহমুদের প্রথম কাব্যগ্রন্থ ‘মনপুরা’। ইন্তামিন প্রকাশন কর্তৃক প্রকাশিত বইটি পাওয়া যাবে মেলার (৬২৯-৬৩০নম্বর স্টল) বইপত্র প্রকাশনীর স্টলে। 

কাব্যগ্রন্থটিতে ভোলার জেলার মনপুরার রুপ, রুপসী বাংলার সৌন্দর্য, বাংলার মানুষের জীবন রাজনীতি সম্পর্কে তুলে ধরা হয়েছে।

লেখক রাসেল আল-মাহমুদ জানান, আমি ছোটবেলা থেকে লেখালেখি করি। তবে  প্রথমবারের মতো আমার এই বইটি প্রকাশিত হতে যাচ্ছে। বইটি পড়লে সকলে মানব প্রেম, প্রকৃতি প্রেম, মানবতাবোধ, তারুণ্যের চেতনা, মানব শিশুকে প্রকৃত মানব রুপে গড়ে তোলা, ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলে একই সুতো থাকা সম্পর্কে জানবে।

লেখক রাসেল আল মাহমুদ ১৯৯৪ সালের ১ জানুয়ারি ভোলা জেলার মনপুরা উপজেলার সাকুচিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। পিতা মো. বাশার ও মাতা নুরনাহার । চার ভাইবোনের মধ্যে তিনিই প্রথম। বর্তমানে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিষয়ে পড়াশুনা করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমকাল, সুহৃদ সমাবেশের সাধারণ সম্পাদক (সাবেক) এবং কেন্দ্রীয় সুহৃদ সমাবেশের যুগ্ন সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। ডিইউ আইসিটিএস আবৃতির একাডেমী এবং ঢাকাস্থ ভোলা জেলার ও মনপুরা উপজেলার সুপ্রস সংগঠনের সঙ্গে যুক্ত আছেন। সেচ্ছাসেবামূলক সংগঠনের সঙ্গে যুক্ত আছেন রাসেল।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]