logo
প্রকাশ: ০৮:৪৯:২৬ PM, বুধবার, ফেব্রুয়ারী ২২, ২০১৭
গ্রন্থমেলায় ঢাবি শিক্ষার্থী আলী হোসাইনের ‘বৃষ্টির সিলমোহর’
ঢাবি প্রতিনিধি

এবারের অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে তরুণ কবি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আলী হোসাইনের কাব্যগ্রন্থ ‘বৃষ্টির সিলমোহর’। বইটি প্রকাশ করেছে সাহস প্রকাশনী। পাওয়া যাবে মেলার সোহরাওয়ার্দী উদ্যানের ৩৬৯নং স্টলে। গ্রন্থটির প্রচ্ছদ করেছেন মামুন হোসাইন। মূল্য ১৩৫ টাকা।

‘বৃষ্টির সিলমোহর’ কাব্যগ্রন্থে ৪৮টি কবিতা রয়েছে। প্রেম, প্রকৃতি, সামাজিক অনুষঙ্গ এবং সমসাময়িক ভাবনার উপর লেখা কবিতার মধ্যে বেদনার হিমালয়, বিশ্ববিদ্যালয়, ভিঞ্চি ভুলে যেতো মোনালিসা, বিশ্বাস, হাতড়ে বেড়ানো স্মৃতি, খুনসুটি, আজ বিরহ আকাশ ছোঁয়, ধর্ষক, দস্যুদের লুটপাটের অভয়ারণ্য আজ আমাদের স্বদেশ-গ্রন্থের অন্যতম কবিতা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউট থেকে স্নাতক ও স্নাতকত্তোর শেষ করেছেন আলী হোসাইন। ‘অবচেতন অনুভূতি’ তার প্রথম কাব্যগ্রন্থ, গ্রন্থটি অমর একুশে গ্রন্থমেলা ২০১৫-তে থেকে প্রকাশিত হয়েছিল। এছাড়াও ২০১৬ সালে প্রকাশিত হয়েছে দ্বিতীয় কাব্যগ্রন্থ ‘একটি জীবন দিয়ে দিলাম তোমার নামে’। তারই সম্পাদনায় এসেছে ‘১০ তরুণের কবিতা’। সাহিত্যের ছোট কাগজ ‘ষষ্ঠেন্দ্রিয়’ সম্পাদনা করছেন তিনি।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]