logo
প্রকাশ: ০১:২৭:৩৮ PM, বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৩, ২০১৭
গ্রন্থমেলায় পাওয়া যাচ্ছে ‘বৃষ্টিপ্রেম ও সত্যভামার অভিমান’
অনলাইন ডেস্ক

অমর একুশে গ্রন্থমেলা প্রায় শেষ হওয়ার পথে। প্রতিদিনই এখনও নতুন নতুন বই আসছে বইমেলায়। সম্প্রতি প্রকাশিত হয়েছে ঔপনাস্যিক ও কবি লাবণ্য কান্তার কবিতার বই ‘বৃষ্টিপ্রেম ও সত্যভামার অভিমান’।
বইটিতে একটি কাব্যগীতিসহ মোট ৫২টি কবিতা রয়েছে। সবগুলো কবিটাই বৃষ্টিপ্রেম নিয়ে রচিত। কাব্যগীতিটিতে প্রেমের প্রতীক হিসেবে পৌরাণিক নারী সত্যভামাকে  আনা হয়েছে। বইয়ের থিমটি কোন রুপক নয় বরং কৃষ্ণের সঙ্গে সত্যভামার কিসের এতো  অভিমান ছিলো, তা জানতে এই বইটি পড়তে পারেন পাঠক।
বইটি প্রকাশিত হয়েছে ‘পাঠসূত্র’ থেকে এবং প্রচ্ছদ এঁকেছেন মোবাশ্বির আলম মজুমদার। পাওয়া যাচ্ছে বইমেলার ৪৫০-৪৫১ নম্বর স্টলে। ৮০ পৃষ্ঠার বইটির মূল্য ১৫০ টাকা।
লাবণ্যকান্তা বর্তমানে লেখালেখির কাজেই জড়িত আছেন। তার প্রকাশিত উপনাস দুটি হলো ‘একাত্তরের কালো প্রচ্ছদ’, ‘দুজনে দেখা হলো’। তাছাড়া মেঘপত্র, শাঁখ, আলোকবর্তিকা, শান্তিদূত, গৌতমী সাময়িকী থেকে তার গদ্য ও কবিতা প্রকাশিত হচ্ছে। বাংলাদেশের ৭১ জন কবিদের কবিতা নিয়ে কাব্য সংকলন ‘বাংলাদেশের ৭১ কবিতা’ তে তার কবিতা প্রকাশিত হয়েছে, যা কলকাতা বইমেলায় স্থান পেয়েছে এবং হিন্দি ও ইংরেজি ভাষায় অনুবাদ হওয়ার কথা রয়েছে।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]