logo
প্রকাশ: ০৯:৫৩:৪০ PM, রবিবার, মার্চ ৫, ২০১৭
ঢাকা-কলকাতা আন্তর্জাতিক ফটো প্রদর্শনী শুরু
অনলাইন ডেস্ক

‌‘ডি ফটো ক্যাফে ২০১৭’ শীর্ষক ঢাকা-কলকাতা আন্তর্জাতিক প্রদর্শনী শুরু হয়েছে। গতকাল শনিবার থেকে কলকাতায় এ প্রদর্শনী শুরু হয়। কলকাতার ইণ্ডিয়ান কাউন্সিল ফর কালচারাল রিলেশনসে (আইসিসিআর) শুরু হওয়া প্রদর্শনী চলবে ৬ মার্চ পর্যন্ত।

প্রদর্শনীর উদ্বোধন করেন কলকাতা পৌরনিগমের জনপ্রতিনিধি রতন দে।

জানা গেছে, বাংলাদেশ ও ভারতের ফ্রিলান্স ফটোগ্রাফারদের কাছ থেকে মোট ২০০০ ফটো জমা হয়েছিল, যার মধ্যে থেকে বাছাই করে মোট ১০০ ফটোগ্রাফ নিয়েই এই প্রদর্শনীর আয়োজন করা হয়েছে কলকাতায়। প্রতিদিন এই প্রদর্শনী জনগণের জন্য বিকেল ৩ টে থেকে রাত ৮ টা পর্যন্ত খোলা থাকবে।

অনুষ্ঠানের অন্যতম আয়োজক এফ থ্রি ইনকর্পোরেশনের রাজর্ষি দাস জানান, এই ধরণের আয়োজন দুই দেশের মৈত্রীকে আরো নিবিড় করতে সহায়তা করে। ডি ফটোক্যাফের ঐকান্তিক আগ্রহে প্রদর্শনীটি কলকাতায় প্রথমবার হচ্ছে। এখানে মোট ১০০টি আলোকচিত্র প্রদর্শিত হচ্ছে। ভারত ও বাংলাদেশ থেকে সমসংখ্যক প্রতিযোগী এতে অংশগ্রহণ করছেন।

উল্লেখ্য, এফ থ্রি ইনকর্পোরেশনের হাত ধরেই কলকাতায় অতীতে হয়ে গেছে আন্তর্জাতিক স্তরের এক চিত্র প্রদর্শনীর আসর। যে আসরে ভারত ছাড়াও আরও আটটা দেশ অংশগ্রহণ করেছিল।

এফ থ্রি-র হাত ধরেই কদিন আগে কলকাতায় হয়ে গেছে ভারত–বাংলাদেশ শিল্পী সমন্বয়ে জলসা।

ভারতের সাংস্কৃতিক জগতের এক অন্যতম নক্ষত্র রূপে দ্রুত উঠে আসা এফ থ্রি-র এবারের নিবেদন দ্বি-দেশীয় আলোকচিত্র প্রদর্শনী।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]