logo
প্রকাশ: ০৮:০৮:০৭ PM, রবিবার, এপ্রিল ৯, ২০১৭
দু’টির বেশি সন্তান হলে চাকরি নয়!
অনলাইন ডেস্ক

দু’‌টির বেশি সন্তান হলে কেউ সরকারি চাকরি পাবে না! আর এমনই কড়া বার্তা দিল ভারতের আসাম রাজ্য। আজ রোববার খসড়া জনসংখ্যা নীতি ঘোষণা করে বলা হয়েছে, এই শর্ত মেনেই চাকরি পেতে হবে। 

চাকরি জীবনেও এই শর্ত মানতে হবে। কেউ শর্ত ভঙ্গ করলে চাকরি চলে যাবে কিনা তা অবশ্য স্পষ্ট করা হয়নি। বিশ্ববিদ্যালয় স্তর পর্যন্ত রাজ্যের ছাত্রীরা বিনাব্যায়ে পড়াশোনার সুযোগ পাবেন। 

আসামের স্বাস্থ্য এবং শিক্ষামন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা সাংবাদিক সম্মেলন করে জানিয়েছেন, ‘ট্রাক্টর দেওয়া, ঘর দেওয়া বা অন্যান্য সরকারি ‌কর্মসংস্থান প্রকল্পের ক্ষেত্রে দু’‌সন্তান নীতি কার্যকর হবে। তাছাড়া, রাজ্য নির্বাচন কমিশনের অধীনে যে পৌরসভা, পঞ্চায়েত বা কোনও স্বশাসিত সংস্থার ভোটে প্রার্থীদের ক্ষেত্রেও এই নিয়ম চালু হবে।’‌ তিনি আরও জানিয়েছেন মহিলাদের বিয়ের সর্বনিম্ন বয়স ১৮ থেকে বাড়িয়ে ২১ করা যায় কিনা সেই নিয়ে বিতর্কের সংস্থান রাখা হয়েছে। তাছাড়া কেউ নির্দিষ্ট বয়সের কমে বিয়ে করলে সরকারি চাকরি থেকে বঞ্চিত হবে। 

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]