logo
প্রকাশ: ১০:০৫:৩৮ AM, বুধবার, মার্চ ২৩, ২০১৬
বেঙ্গালুরুতে ভারত ম্যাচের আগেই তাসকিনের ব্যাপারে সিদ্ধান্ত
অনলাইন ডেস্ক

অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগে স্পিনার আরাফাত সানি ও পেসার তাসকিন আহমেদকে সাময়িক নিষিদ্ধ করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। তবে তাসকিনের বোলিং অ্যাকশন অবৈধ, এটা মেনে নিতে পারছে না দেশের ক্রিকেট বিশেষজ্ঞরা। ইতিমধ্যে তরুণ এই পেসারের ওপর আরোপিত নিষেধাজ্ঞা পুনর্বিবেচনার আবেদন জানিয়েছে বিসিবি।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সেই আবেদনের ব্যাপারে আজই চূড়ান্ত সিদ্ধান্ত দিয়ে দেবে আইসিসি। আর সেটা হতে পারে বেঙ্গালুরুতে ভারতের বিপক্ষে ম্যাচের আগেই।
তাসকিনের ব্যাপারে সিদ্ধান্তটা কি আসতে পারে, তা অবশ্য কাল রাতেও নিশ্চিত করে বিসিবির কোনো কর্মকর্তা বলতে পারেননি। বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী বলেন, ‘এ ধরনের ঘটনা আগে কখনো ঘটেনি। কাজেই নিশ্চিত করে বলা যাচ্ছে না যে, রিভিউর আবেদনের ফলাফল আমাদের জন্য ইতিবাচক হবে কি না। তবে ভারতের বিপক্ষে ম্যাচের আগেই চূড়ান্ত সিদ্ধান্ত জানার সব রকম চেষ্টা করছি আমরা।’
এর আগে, গতকাল মঙ্গলবার বিকেলে পুনর্বিবেচনার আবেদনের ওপর শুনানি হয়। বেঙ্গালুরুর রিটজ-কার্লটন হোটেলে বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদের কক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই রিভিউর শুনানি হয়। প্রায় সাড়ে ৪ ঘণ্টার শুনানিতে বাংলাদেশের পক্ষে অংশ নিয়েছেন অভিযুক্ত পেসার তাসকিন আহমেদ, খালেদ মাহমুদ, সাকিব আল হাসান, কোচ চন্ডিকা হাথুরুসিংহে, পেস বোলিং কোচ হিথ স্ট্রিক ও বিসিবির আইনজীবী মুদাচ্ছির আলী।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]