logo
প্রকাশ: ০৩:২৯:৩৪ PM, বৃহস্পতিবার, মার্চ ৩১, ২০১৬
ভিয়েতনামে ন্যাশনাল অ্যাসেম্বলিতে প্রথম নারী চেয়ারপার্সন
অনলাইন ডেস্ক

কমিউনিস্ট রাষ্ট্র ভিয়েতনামে ন্যাশনাল অ্যাসেম্বলিতে এই প্রথম নারী চেয়ারপার্সনের নাম ঘোষণা করা হয়েছে। এটি দেশটির সবচেয়ে চতুর্থ ক্ষমতাময় পদ। বৃহস্পতিবার সরকার পরিচালিত ভিটিভিতে এই তথ্য জানানো হয়েছে।
বৃহস্পতিবার সকালে ৫০০ সদস্য বিশিষ্ট আইন পরিষদে ভোটাভুটিতে অভিজ্ঞ আইনপ্রণেতা ও কমিউনিস্ট পাটির্র কর্মকর্তা নগুয়েন থি কিম নগান ৯৫.৫ শতাংশ ভোট পেয়ে নির্বাচিত হন।
নির্বাচিত হওয়ার পর নগান (৬১) সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমি দেশ, জনগণ ও সংবিধানের প্রতি আমার দৃঢ় আনুগত্য প্রকাশ করছি।
ভোটাভুটিতে ৪৮৪ জন আইনপ্রণেতার মধ্যে ৪৭২ জনই নগানকে ভোট দেয়। তার এই নিয়োগের মধ্যদিয়ে পার্টিতে কোন নারী কর্মকর্তার সর্বোচ্চ পদে আসীন হওয়ার ঘটনা ঘটল।
ভিয়েতনামের কমিউনিস্ট পার্টিতে পুরুষরাই সংখ্যাগরিষ্ঠ। তবে প্রায় ২৫ শতাংশ নারী ন্যাশনাল অ্যাসেম্বলির বিভিন্ন পদে রয়েছেন। খবর: এএফপি।

 

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]