logo
প্রকাশ: ০৪:১৭:৪৫ PM, বুধবার, আগস্ট ২৩, ২০১৭
জুতা ভক্ত পাখি
অনলাইন ডেস্ক

সিঙ্গাপুরে জুরং বার্ড পার্ক চিড়িয়াখানায় গেলে দেখা যাবে একটি ফ্লেমিঙ্গো পাখি জুতা পায়ে ঘুরে বেড়াচ্ছে। ওই চিড়িয়াখানায়ই প্রায় আড়াই মাস বয়সী পাখিটি এ বছর জন্ম নিয়েছে। 

একটি পরিত্যক্ত ডিম থেকে বিশেষ প্রক্রিয়ায় পাখিটির জন্ম দেয়া হয়েছে। তাই মা ছাড়াই একা একা সে চিড়িয়াখানায় ঘুরে বেড়ায়। 

কিন্তু চিড়িয়াখানার ভেতরের কিছু অংশ পাথরে বাঁধাই করা। এ পাথুরে অংশে চলাচলের সময় যাতে তার পায়ে ক্ষত সৃষ্টি না হয় এবং পায়ের পাতাও যেন ঠান্ডা ও ভালো থাকে, সেজন্য তার জুতা তৈরি করেছেন কর্মকর্তারা। নীল রঙের এক জোড়া জুতা পরে তাই হেঁটে বেড়াতে দেখা যায় পাখিটিকে।

সূত্র : বিবিসি 

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]