logo
প্রকাশ: ১১:২৩:৪২ AM, রবিবার, ফেব্রুয়ারী ৭, ২০১৬
চুরির দায়ে বানরের শাস্তি!
অনলাইন ডেস্ক


চোরকে শাস্তিস্বরূপ দড়ি দিয়ে হাত-পা বেঁধে রাখার ঘটনা প্রায় শোনা যায়। কিন্তু তাই বলে কি এমন কখনো শোনা যায় চোর বানর আর চুরির শাস্তি হিসেবে তাকে একই দণ্ড দেওয়া।
ভারতে অধিকাংশ হিন্দু বানরকে পূজা করে। অথচ বাসা-বাড়ি থেকে খাবার চুরির অপরাধে সেই বানরকেই কিনা দড়ি দিয়ে হাত-পা বেঁধে রাখলো ক্ষুব্ধ এলাকাবাসী। বিরল এই ঘটনাটি ঘটেছে ভারতের মুম্বাইয়ে একটি কলোনীতে।
এলাকাবাসী জানায়, গত ৬ মাস ধরে বানরটি খুব অত্যাচার করছে। বানরটির অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছিলো সবাই। নিত্যদিন বাসা-বাড়ি থেকে খাবার চুরি করে নিয়ে যেতো। কোনভাবেই বানরের অনিষ্ট থেকে মুক্তি পাওয়া যাচ্ছিল না। শুধু তাই নয়, কলোনির একটি বালিশের দোকানের বালিশগুলো প্রায় ছিঁড়ে ফেলছিল দুষ্টু বানর।
বানরের অত্যাচারের কথা স্থানীয় কাউন্সিলরকে জানানো হয়। কিন্তু কোনভাবেই বানরের অনিষ্ট থেকে রক্ষা পাচ্ছিলেন না কলোনিবাসী। কোনো উপায় না পেয়ে বানর শিকারীর দারস্থ হয় কলোনিবাসী। গতকাল শুক্রবার খাবারের লোভ দেখিয়ে ফাঁদ পেতে বানরটিকে আটক করে তারা।

 

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]