logo
প্রকাশ: ১১:২৯:১২ AM, বুধবার, সেপ্টেম্বর ২০, ২০১৭
ক্লাসে লেকচার শুনল কুকুর
আলোকিত ডেস্ক

রাষ্ট্রবিজ্ঞানের লেকচার শুনল একটি পোষ্য কুকুর। একেবারে ভালো ছাত্রীর মতো কলেজে এসে ক্লাসে বসে। অন্য কোনো পড়ুয়াকে সে একটুও বিরক্ত করেনি। বরং মন দিয়ে পড়া শুনেছে। লুনা খুব বিশেষ একটি পোষ্য। তাকে কলেজের শ্রেণিকক্ষে নিয়ে আসার পেছনের কারণ জানলে আপনার মনটা সত্যিই ভালো হয়ে যাবে।

আমেরিকার জর্জিয়ার সাউদার্ন বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞানের ছাত্রী জেসিকা লিউয়িশের গুরুত্বপূর্ণ লেকচার ছিল। জেসিকা বিশ্ববিদ্যালয়সংলগ্ন একটি বাড়িতে পেইংগেস্ট থাকেন। জেসিকার ইচ্ছা ছিল কলেজে শেষ রাষ্ট্রবিজ্ঞানের ক্লাসটা করে তিনি আটলান্টায় নিজের বাড়িতে তাড়াতাড়ি চলে যাবেন। কারণ হারিকেন ইরমার জন্য রাস্তায় অনেক সময়ই আটকে পড়তে হচ্ছে অনেককে। কিন্তু বাদ সাধছে তার পোষ্যটি। কলেজ থেকে আবার লুনাকে নিতে যেতে গেলে অনেকটা সময় বরবাদ হবে। লুনাকে তার সঙ্গে ক্লাসে নিয়ে আসার অনুমতি চেয়ে জেসিকা রাষ্ট্রবিজ্ঞানের অধ্যাপককে একটি সুন্দর ই-মেইল করে বসলেন। ই-মেইলে তিনি অধ্যাপককে ‘কুল’ বলে সম্বোধন করেন এবং তার থেকে অনুমতি চান জেসিকা। জেসিকা ই-মেইলে বলেন, আমি কথা দিচ্ছি, লুনা কোনো রকম বিরক্ত করবে না ক্লাস চলাকালীন। ই-মেইলের সঙ্গে জেসিকা তার পোষ্যর ফটোও দিয়ে দেন। জেসিকার মেইল পেয়ে অধ্যাপক জোশুয়া কেন্নেডি অবশেষে রাজি হন। তাই লুনা ক্লাসে আসার অনুমতিও পেল এবং একেবারে ভালো ছাত্রীর মতোই অধ্যাপকের লেকচারও শুনল। তবে রাষ্ট্রবিজ্ঞান আদৌও বুঝল কিনা, তা তো লুনাই বলতে পারবে।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]