logo
প্রকাশ: ১১:২০:২৪ AM, বুধবার, অক্টোবর ১১, ২০১৭
আবার বাচ্চা প্রসব করল সেই বাঘিনী
মৌলভীবাজার সংবাদদাতা

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের সেই বাঘিনী আবারও বাচ্চা দিয়েছে। 

মঙ্গলবার (১০ অক্টোবর) সকালে বাঘিনী তার নিজের খাঁচায় একটি বাচ্চার জন্ম দেয় বলে জানান ওই ফাউন্ডেশনের চেয়ারম্যান সিতেশ রঞ্জন দেব।

বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব জানান, মঙ্গলবার সকাল সাড়ে ৬টার দিকে তারা বাচ্চা প্রসব করতে দেখেছেন। তিনি জানান, প্রায় ৫ বছর আগে শ্রীমঙ্গল মির্জাপুর এলাকায় মানুষের হাতে আটকা পড়ে তিনটি মেছো বাঘের বাচ্চা। সেখান থেকে উদ্ধার করে নিয়ে আসেন তাদের সেবা ফাউন্ডেশনে। একটি বাচ্চা সঙ্গে সঙ্গে মারা যায়। বাকি দুইটি বাচ্চাকে ফিডার দিয়ে দুধ খাইয়ে পরম যত্নে বড় করেন। তিনি জানান, বাচ্চা দুইটি সব সময় তাদের বাসায় উন্মুক্ত বিচরণ করতো। তার ছোট বোন এ বাঘের বাচ্চা দুইটিকে নিয়ে খেলা করতো। বাচ্চা দুইটি বড় হওয়ার পর তাদের নিয়ে আসা হয় সেবা ফাউন্ডেশনের খাঁচায়। সেখানে এক বছর আগে বাঘিনী দুইটি বাচ্চা দেয়। এক বছর পর ১০ অক্টোবর মঙ্গলবার সকালে আবারও একটি বাচ্চার জন্ম দেয়। তিনি জানান, বাচ্চা ও বাঘিনী উভয়ই ভালো আছে।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]