logo
প্রকাশ: ১১:২৩:১৬ AM, বুধবার, অক্টোবর ১৮, ২০১৭
কর্টানায় নতুন ফিচার
আলোকিত ডেস্ক

ব্যবহারকারী কোনো বই, টিভি অনুষ্ঠান, রেসিপি আর রেস্তোরাঁ পছন্দ করেন আর এগুলোর কথা বুঝতে পারেন না সেসব তথ্য সংগ্রহ করবে মাইক্রোসফট কর্টানা। সম্প্রতি মার্কিন টেক জায়ান্ট মাইক্রোসফট ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্টে কর্টানা কালেকশনস নামে নতুন ফিচার এনেছে।

প্রযুক্তি সাইট ভার্জ’র প্রতিবেদনে বলা হয়েছে, ব্যবহারকারী কোনো ওয়েবপেইজ ব্রাউজ করার সময় তা সংগ্রহ করে রাখার মতো হলে কর্টানা থেকে একটি পপ আপ বার্তা দেখানো হবে। এ ওয়েবপেইজের কনটেন্ট সংগ্রহ করা, একে পছন্দের তালিকায় যোগ করা বা পুরো নোটিফিকেশন বন্ধ করে দেয়ার মতো কিছু ব্যবহারকারী করতে চান কিনা তা ওই বার্তায় জিজ্ঞাসা করা হবে। এ ফিচার ঘোষণা নিয়ে মাইক্রোসফটের পক্ষ থেকে বলা হয়, কর্টানা সবসময় শিখছে, তাই কর্টানাকে আপনি যত বেশি আপনাকে সহায়তা করতে দেবেন, কর্টানা আপনার জন্য তত বেশি সহায়ক হবে। অ্যান্ড্রয়েড ও আইওএস দুই প্লাটফর্মেই স্কাইপে কর্টানা যোগ করবে মাইক্রোসফট। প্রাথমিকভাবে শুধু যুক্তরাষ্ট্রে এ আপডেট আনা হবে বলেও জানা গেছে। নতুন আপডেটের পর স্কাইপে কর্টানার সহায়তায় অন্যের সঙ্গে প্রাইভেট চ্যাট করতে পারবেন গ্রাহক। ফলে বার্তার উত্তর দেয়ার সময় দ্রুত পরামর্শ দেবে কর্টানা। 

সূত্র : বিডিনিউজ

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]