logo
প্রকাশ: ১২:১০:৫২ PM, শনিবার, অক্টোবর ২৮, ২০১৭
চোখ দিয়ে তুলা ঝরে!
আলোকিত ডেস্ক

কেউ কাঁদলে চোখ দিয়ে ঝরবে পানি এটাই স্বাভাবিক। কিন্তু পানির বদলে যদি অন্যকিছু ঝরে, তাহলে একটু অবাক হওয়ার মতোই ঘটনা। এমনই অবাক ঘটনাটিই ঘটেছে ভারতের মধ্যপ্রদেশে। ওই প্রদেশে মানসী নামে এক মেয়ে যখন কাঁদে, তখন তার চোখ দিয়ে পানির বদলে তুলা মতো ছোট ছোট দানা ঝরে। ২৫ আগস্ট থেকে তার চোখ দিয়ে এমনভাবে তুলা ঝরছে। দিনে প্রায় ৩৫ থেকে ৪০টি তুলার দানা তার চোখ দিয়ে ঝরে।

অদ্ভুত এ ঘটনায় ভীত হয়ে পড়েছেন মানসীর গ্রামের লোকেরা। সবাই মনে করছেন, কোনো ভূত মানসীর ওপর ভর করেছে; আর এজন্যই এমন ঘটছে। গ্রামবাসীর সঙ্গে তাল মিলিয়ে মানসীর মা-বাবা মনে করছেন, তাদের মেয়ের প্রতি কোনো দেবীর অভিশাপের কারণে এমনটি হয়েছে। ফলে তারা চক্ষুবিশেষজ্ঞের পরামর্শ না নিয়ে আশ্রয় নিয়েছেন ঝাড়-ফুঁকের। তবে এ বিষয়ে মধ্যপ্রদেশের জাবালপুর মেডিকেল কলেজের ডিন ও অফথামোলজিস্ট নবনিত সাক্সেনা বলছেন, ভিন্ন কথা। তার মতে, অ্যালার্জির সমস্যার কারণে এমন হয়ে থাকে। ওই কলেজের আরেক অধ্যাপক পাওয়ান সেতাক জানান, চোখে যখন তীব্র অ্যালার্জির প্রদাহ হয়, তখন এমন হতে পারে। এছাড়া তিনি ভিটামিন ‘ডি’র ঘাটতিকেও এ সমস্যার জন্য দায়ী করেন। 
সূত্র : ওয়েবসাইট

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]