logo
প্রকাশ: ০৯:১৪:৫৯ AM, শনিবার, নভেম্বর ৪, ২০১৭
ঢাকা লিট ফেস্ট শুরু হচ্ছে ১৬ নভেম্বর
নিজস্ব প্রতিবেদক

১৬ নভেম্বর শুরু হচ্ছে ২ দিনব্যাপী ‘ঢাকা লিট ফেস্ট’। চলবে ১৮ নভেম্বর পর্যন্ত। সপ্তমবারের মতো বাংলা একাডেমিতে আয়োজিত হতে যাচ্ছে সাহিত্যিকদের সবচেয়ে বড় এ মিলনমেলা।
জেমকন সাহিত্য সংসদ সূত্রে এ তথ্য জানা যায়। সূত্র আরও জানায়, এতে বরাবরের মতো অংশ নিচ্ছেন দেশ-বিদেশের দুই শতাধিক সাহিত্যিক, অভিনেতা, রাজনীতিক, গবেষক, সাংবাদিক। এ বছর অংশগ্রহণকারীদের তালিকা এরই মধ্যে লিট ফেস্টের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। বিদেশি অতিথিদের মধ্যে সিরিয়ার কবি আদোনিস, নাইজেরিয়ার সাহিত্যিক বেন ওক্রি, অভিনেত্রী টিল্ডা সুইন্টন, মার্কিন সাহিত্যিক লিওনেল শ্রিভার,পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত ভারতীয় কথাসাহিত্যিক নবনীতা দেব সেন, কথাসাহিত্যিক উইলিয়াম ড্যালরিম্পেল, লেখক এসথার ফ্রয়েড উল্লেখযোগ্য। বাংলাদেশ থেকে সৈয়দ মনজুরুল ইসলাম, মইনুল আহসান সাবের, আলী যাকের, সেলিনা হোসেন, শামসুজ্জামান খান, আনোয়ারা সৈয়দ হক, আসাদ চৌধুরী, আনিসুল হক, সলিমুল্লাহ খান, কায়জার হক, খাদেমুল ইসলামসহ আরও দেড় শতাধিক সাহিত্যিক ও নাট্য ব্যক্তিত্ব এতে যোগ দিচ্ছেন। 
সংস্কৃতি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায়, বাংলা একাডেমি প্রাঙ্গণে অনুষ্ঠিতব্য এ আয়োজন পরিচালনা করবেন কথাসাহিত্যিক এবং বাংলা ট্রিবিউন ও ঢাকা ট্রিবিউনের প্রকাশক কাজী আনিস আহমেদ, কবি সাদাফ সায্? সিদ্দিকী এবং কবি আহসান আকবর।। ঢাকা লিট ফেস্টের টাইটেল স্পন্সর হিসেবে থাকছে বাংলা ট্রিবিউন ও ঢাকা ট্রিবিউন, কি স্পন্সর হিসেবে থাকছে ব্র্যাক।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]