logo
প্রকাশ: ১০:৫৪:৫৫ PM, শনিবার, ডিসেম্বর ৯, ২০১৭
ইন্টারনেটের দাম কমানোর আশ্বাস দিলেন মুহিত
অনলাইন ডেস্ক:

আগামী অর্থবছরের বাজেটে ইন্টারনেটের দাম কমানোর ব্যাপারে ইতিবাচক পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ৪ দিনব্যাপী ডিজিটাল ওয়ার্ল্ডের সমাপনী অনুষ্ঠানে শনিবার (৯ ডিসেম্বর) সন্ধ্যায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আশ্বাস দেন।

বেসিস সভাপতি মোস্তফা জব্বার ইন্টারনেটের দাম কমানোর ব্যাপারে অর্থমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মুহিত বলেন, এটা খুবই সুখের বিষয় যে ১২ ডিসেম্বর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস পালিত হবে। এই ইশতেহার কীভাবে বাস্তবায়ন করা হবে তার বাস্তবায়ন করবে তরুণ সমাজ। প্রধানমন্ত্রীও বলেন, আমি ডিজিটাল বাংলাদেশের উপহার আপনাদের হাতে দিলাম। এটার বাস্তবায়নের দায়িত্ব তরুণ সমাজের। তরুণরা ডিজিটাল বাংলাদেশ পৌঁছে দিতে পারবে, সেটার সত্যিকারভাবে রূপান্তরিত হয়েছে। এখন আমরা ডিজিটাল ওয়ার্ল্ডে পৌঁছে গেছি তাদেরই কৃপায়। তাদের প্রতি বিশেষভাবে অভিনন্দন ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

এদিকে বিশেষ অতিথির বক্তব্যে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ২০২১ সালের মধ্যে দশ লাখ তরুণকে প্রশিক্ষণ ও অল্প দিনের মধ্যে হার্ডওয়্যার শিল্পে রপ্তানিকারক দেশ হিসেবে আত্মপ্রকাশ করার প্রত্যয় ব্যক্ত করেন।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]