logo
প্রকাশ: ০৭:০৬:৫৭ PM, বৃহস্পতিবার, জানুয়ারী ৪, ২০১৮
ব্যান্ডউইথ কিনে ডেটা বিক্রি চলবে না : মোস্তাফা জব্বার
অনলাইন ডেস্ক

ইন্টারনেট ব্যান্ডউইথ হিসেবে কিনে গ্রাহকের কাছে তা ডেটায় বিক্রি করায় মোবাইল ফোন অপারেটরগুলোর প্রতি উষ্মা প্রকাশ করে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, শিগগিরই তা বন্ধ করা হবে।

মন্ত্রী হিসেবে শপথ নেয়া এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ার পর বুধবার বিকালে সাংবাদিকদের সঙ্গে প্রথম আনুষ্ঠানিক আলাপে এ কথা জানান তিনি। এদিন বেসিসের সম্বর্ধনা নেয়া শেষে সংগঠনটির সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে বসেন মন্ত্রী।

মোস্তাফা জব্বার বলেন, আমাদের যারা ইন্টারনেট সেবা দেন, মোবাইল ইন্টারনেট দেন তারা ব্যান্ডউইথ কেনেন আর আমাকে ডেটা বিক্রি করেন। এটি এক ধরণের অন্যায়।

এই অন্যায় কোনোভাবে চলতে দেয়া উচিত না জানিয়ে তিনি বলেন, ‘আপনি ব্যান্ডউইথ কিনলে আমার কাছে ব্যান্ডউইথ বিক্রি করবেন।’

মন্ত্রী বলেন, যারা আমাদের এখন থ্রিজি দিচ্ছেন আর সামনে ফোরজি দেবেন তারা কিন্তু তাদের নেটওয়ার্ক তৈরি করেছেন আমাদের ভয়েস কলের জন্য।

ভয়েস কলের নেটওয়ার্ক তৈরি করার পরে কেউ যদি এসে বলে ৯৫ শতাংশ কস্ট আমার শুধু ইনফ্রাস্টাকচারের জন্য এটা বিশ্বাস করা কঠিন।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]