logo
প্রকাশ: ১১:২৬:২০ AM, শনিবার, এপ্রিল ১৬, ২০১৬
মেয়ের স্তন্যদুগ্ধ পান করে বেঁচে আছেন ক্যান্সার আক্রান্ত বাবা
অনলাইন ডেস্ক

স্তন্যদুগ্ধের পুষ্টি অনেক। তাই সদ্যোজাতকে যত বেশি সম্ভব স্তন্যপান করানো উচিত। এতে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। ছোটবেলায় জীবনবিজ্ঞান বইতে আমরা সবাই এটা পড়েছি। পড়েছিলেন হেলেন ফিত্জসিমনসও। আর তারপরই নিজের ক্যান্সার আক্রান্ত বাবাকে বাঁচাতে নিলেন এক সাহসী সিদ্ধান্ত।
আর্থার এস্টামুড, ২০১৩ সালে তাঁর বোন ম্যারো ক্যান্সার ধরা পড়ে। এরপর একদিন ধরা পড়ে প্রস্টেট ক্যান্সারও। দিনে দিনে শারীরিক অবস্থা আরও খারাপ হয় আর্থারের। এমন সময় বাবাকে বাঁচিয়ে রাখতে মেয়ে হেলেন তাঁর স্তন্যদুগ্ধ পান করানোর সিদ্ধান্ত নেন আর্থারকে। লক্ষ্য একটাই যাতে আর্থারের রোগের সঙ্গে লড়াই করার ক্ষমতা বেড়ে যায়। বছর ৪০-এর হেলেনের ২ সন্তান রয়েছে। এরমধ্যে ক্যাসিয়াসের বয়স ১ বছর। কথায় কথায় জানালেন, ছেলে যাতে সুস্থ থাকে তাই এখনও তাকে নিয়মিত স্তন্যপান করান হেলেন।
হেলেনের দাবি, স্তন্যদুগ্ধ পান করার ফলেই এক বছর ধরে সুস্থ হয়ে বেঁচে আছেন তাঁর বাবা। হাসিমুখে আর্থার জানানও দিলেন তাঁর সুস্থতার কথা। বললেন, “ইট টেস্টস ফাইন।”

            

 

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]