logo
প্রকাশ: ০২:৫৮:০৯ PM, শনিবার, এপ্রিল ১৬, ২০১৬
এবার অ্যাপই জানাবে কোন দিনে থাকবে না মা হওয়ার ঝুঁকি
অনলাইন ডেস্ক

কোন দিনে যৌন সঙ্গম করলে গর্ভবতী হওয়ার ঝুঁকি থাকবে না, এই হিসেব সবসময় ঠিক ফল দেয় না। তাই 'টেনসন ফ্রি' হতে মহিলারা বেছে নেন কন্ট্রাসেপটিভ পিল। কিন্তু সেখানেও থেকে যায় ঝুঁকি। এবার এইসব চিন্তা থেকে মুক্তি দিতে এসে গেছে অ্যাপ। অ্যাপই এবার বলে দেবে কোন দিনটা আপনার জন্য 'রাইট টাইম'। কোন দিনে থাকবে না কোনও ঝুঁকি।
অ্যাপ্লিকেশনসের দুনিয়ায় আসছে নতুন অ্যাপ, 'ন্যাচরাল সাইকেলস'। এই ফার্টিলিটি অ্যাপ আপনাকে আগাম জানিয়ে দেবে কোন দিনে যৌন সঙ্গম করলে থাকবে না গর্ভবতী হওয়ার ঝুঁকি। প্রতিদিন সকালে এই অ্যাপ মহিলাদের শরীরের তাপমাত্রা যাচাই করে বানিয়ে ফেলবে ফার্টিলিটি ডেটা প্ল্যান। এই ডেটা প্ল্যান বলে দেবে কোনদিন মা হওয়ার জন্য আদর্শ আর কোন দিন 'Infertile'। ডেটা প্ল্যান হাতে পাওয়ার পর বিশেষ দিনগুলিতে সাবধানতা অবলম্বন করলেই আর থাকবে না অনিচ্ছাকৃত মাতৃত্বের ঝুঁকি। থাকবে না নিয়মিত কন্ট্রাসেপ্টিভ নেওয়ার ঝামেলাও।

 

 

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]