logo
প্রকাশ: ০৭:০৪:৫৬ PM, রবিবার, ফেব্রুয়ারী ১৮, ২০১৮
বইমেলায় ডা. আনিসের সায়েন্স ফিকশন ‘কিসিকিসি’
অনলাইন ডেস্ক

এবারের অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে রাজধানীর স্টেট কলেজ অব হেলথ সায়েন্সের বিভাগীয় প্রধান ডা. আনিস আহমেদের সায়েন্স ফিকশন ‘কিসিকিসি’। লেখকের ১৫তম এই বইটি প্রকাশ করেছে মুক্তচিন্তা প্রকাশনী এবং প্রকাশক শিহাব বাহাদুর। প্রচ্ছদ করেছেন মোস্তাফিজ কারিগর।

বইটি গ্রন্থমেলার ৪৪৪-৪৪৫ নম্বর স্টলে পাওয়া যাচ্ছে। মূল্য ১৮০ টাকা। এর আগে তিনি গল্প, উপন্যাস, জীবনীসহ মোট ১৪টি বই লিখেছেন। আগে প্রকাশিত হওয়া বইয়ের মধ্যে রয়েছে-‘প্রবাল-১১’, ‘সাইকোপ্যাথিস্ট’, ‘লিমোনাস’, ‘ইকুয়িনা’, ‘ইরানিশি’, ‘টিটানিয়াম’, ‘মৌ’, ‘গাছমানব’, ‘এফআইএক্সআই’ তার লেখাগুলোর মধ্যে অন্যতম।

ডা. আনিস জানান, বর্তমান বইয়ের বাজারে সায়েন্স ফিকশনে চাহিদাকে সামনে রেখে এ বই লেখা হয়েছে। গ্রন্থমেলায় ইতিমধ্যে এ বইটির ভাল চাহিদা বলে জানান তিনি।

তিনি বলেন, ২০০৭ সাল থেকে নিয়মিতভাবে লেখালেখি শুরু করেন। এর আগে ছাত্রজীবনেও তিনি লেখালেখি করতেন। বিজ্ঞানের ছাত্র হওয়ায় সায়েন্স ফিকশনকেই তিনি লেখার বিষয়বস্তু হিসেবে বেছে নেন বলে লেখক জানান।

‘কিসিকিসি’ গ্রন্থের সার-সংক্ষেপ: এয়ারশিপ থেকে লুইপা, রিবেল, সুরা নামের ভিন গ্রহের তিনজন মানুষ বিশেষ কিছু ক্ষমতা নিয়ে সমুদ্র সৈকতে নামে। তারা ঈশানের নিথর দেহ দেখতে পায়, রক্তভেজা চেহারা দেখতে পায়, তারা একদল সন্ত্রাসী যুবককে দেখতে পায়। ঈশানের বুকে কান পেতে সুরা কিছু শোনার চেষ্টা করে। ঈশান বেঁচে আছে বুঝতে পেরে সুরা শিহরিত হয়, তার ভালো লাগে। তারা ঈশানকে যুবকদের কাছ থেকে ছিনিয়ে নিয়ে হাসপাতালে আসে। ঈশান বেঁচে ওঠে কিন্তু স্মৃতিশক্তি হারিয়ে ফেলে। ঈশান বেঁচে আছে শুনে পৃথিবীর কিছু মানুষ বারবার ওকে আঘাত করার চেষ্টা করে কিন্তু প্রতিবারই ওরা তিনজন ভিন্ন-ভিন্ন কৌশলে, নিজেদের ক্ষমতা দিয়ে ঈশানকে লুকিয়ে ফেলে, বাঁচিয়ে রাখার চেষ্টা করে, স্মৃতি ফেরার অপেক্ষায় থাকে। ঈশানের স্মৃতি ফেরানোর জন্য ওর নিউরনে কিসিকিসির প্রয়োজন যা কেবল আরোয়ার কাছেই আছে। আরোয়া কি আসবে ঈশানের স্মৃতি ফেরানোর জন্য?

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]