logo
প্রকাশ: ১১:২৮:০৯ PM, বুধবার, ফেব্রুয়ারী ২১, ২০১৮
কানাডায় বাংলাদেশি তরুণীর সাফল্য
তারুণ্য প্রতিবেদক

কানাডার ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশের নানাইমো অ্যাম্বাসেডর নির্বাচিত হয়েছেন বাংলাদেশি তরুণী লিউনা শেরিফ। তারা সপরিবারে কানাডায় বসবাস করছেন। লিউনা শেরিফের বাবা মেজর (অব.) আরিফ ইসলাম সেনাবাহিনীর সাবেক কর্মকর্তা। বর্তমানে তিনি কানাডা সরকারের একজন কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন। লিউনার মা বারডেম হাসপাতালের সাবেক চিকিৎসক ডা. জেসমিন সুলতানা। বর্তমানে ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশে আলট্রাসাউন্ড টেকনোলজিস্ট হিসেবে কাজ করছেন। লিউনা ব্রিটিশ কলাম্বিয়া বিশ^বিদ্যালয়ে চার বছর মেয়াদি স্নাতক কোর্সে অধ্যয়ন করছেন বিজ্ঞান শাখায়।

তুমুল প্রতিযোগিতায় অবতীর্ণ হয়ে তিনি মিস নানাইমোর মুকুট জয় করেন। মিস নানাইমোর মুকুট জয়ের পর তিনি নানাইমো শহরে ২০১৬ সালের নভেম্বর থেকে ২০১৭ সালের অক্টোবর পর্যন্ত মিস নানাইমো অ্যাম্বাসেডর হিসেবে বিভিন্ন সমাজসেবা, নতুন প্রজন্মকে বিভিন্ন কল্যাণমূলক কাজে উদ্বুদ্ধকরণ, পরিবেশ সচেতনতা, মাদক থেকে নিজেকে মুক্ত রাখা, পরিচ্ছন্নতা ইত্যাদি বিষয়ে কাজ করেন। কানাডার জাতীয় দিবস, সরকারি ছুটির দিনে বিভিন্ন অনুষ্ঠানে লিউনা জনপ্রতিনিধিদের সঙ্গে পাবলিক স্পিকার হিসেবে অংশগ্রহণ করেন।
প্রতিযোগিতায় দুজন কানাডীয় তরুণী মারিয়া ক্লিউমটে এবং ক্যাথেরিন নরম্যান ভাইস নানাইমো অ্যাম্বাসেডর নির্বাচিত হন। এ প্রতিযোগিতায় স্পন্সর টেবিল ডিসপ্লে ও বক্তৃতা, দশ মিনিটের সাক্ষাৎকার, ট্যালেন্ট কমপোনেন্ট, ১৯৭০ দশকের টিভি শো স্পিচ, উপস্থিত প্রশ্ন-উত্তর পর্ব, নানাইমো মেধা পরীক্ষা এবং আনুষ্ঠানিক উপস্থাপনা অন্তর্ভুক্ত ছিল। প্রত্যেক প্রতিযোগী আনুষ্ঠানিক পোশাক, জুতা ও অলংকার পরে এ প্রতিযোগিতায় অংশ নেন। এ পোশাক-পরিচ্ছদ ও অলংকারাদি কমিটি কর্তৃক নির্ধারিত ছিল।
সুদূর কানাডায় বাংলাদেশি তরুণীর গৌরবময় অর্জন আমাদের গর্বিত করে। লিউনা শেরিফ চার বছরের স্নাতক কোর্স সম্পন্ন করে চিকিৎসা শাস্ত্রে অধ্যয়ন করবেন। ভবিষ্যতে তিনি বিভিন্ন অর্জনের মাধ্যমে বাবা-মা তথা দেশের সম্মান বৃদ্ধি করবেন বলে প্রত্যাশা রইল।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]