logo
প্রকাশ: ০৩:০২:২১ PM, মঙ্গলবার, ফেব্রুয়ারী ২৭, ২০১৮
গ্রাহক বাড়ছে ইন্টারনেট ও মোবাইলে
অনলাইন ডেস্ক:

দেশে ক্রমেই বাড়ছে মোবাইল গ্রাহক ও ইন্টারনেট গ্রাহক সংখ্যা। এক মাসের ব্যবধানে ইন্টারনেট গ্রাহক সংখ্যা বেড়েছে চার লাখ এবং মোবাইল গ্রাহক বেড়েছে প্রায় ২০ লাখ।
     
বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) থেকে মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) প্রকাশিত সবশেষ জানুয়ারি মাসের পরিসংখ্যানে দেখা যায়, চারটি মোবাইল ফোনের মোট গ্রাহক সংখ্যা ১৪ কোটি ৭০ লাখ। এরমধ্যে গ্রামীণফোনের ছয় কোটি ৫৮ লাখ ৬৬ হাজার, রবি’র চার কোটি ৪২ লাখ ২৫ হাজার, বাংলালিংকের তিন কোটি ২৩ লাখ ৫৬ হাজার (কিছুটা কমেছে) এবং রাষ্ট্রায়ত্ব অপারেটর টেলিটকের গ্রাহক সংখ্যা দাঁড়িয়েছে ৪৫ লাখ ৫৩ হাজার।
     
গত বছরের ডিসেম্বরে চারটি মোবাইল ফোন অপারেটরের মোট গ্রাহক সংখ্যা ছিল ১৪ কোটি ৫১ লাখ ১৪ হাজার।
     
পরিসংখ্যান মতে, জানুয়ারি মাসে ইন্টারনেট গ্রাহক সংখ্যা আট কোটি আট লাখ ২৯ হাজারে এসেছে। এরমধ্যে মোবাইল ইন্টারনেট গ্রাহক সাত কোটি ৫৩ লাখ ৯৬ হাজার, ওয়াইম্যাক্স ৮৮ হাজার এবং আইএসপি ও পিএসটিএন ৫৩ লাখ ৪৫ হাজার হয়েছে। আগের মাসে মোট ইন্টারনেট গ্রাহক সংখ্যা ছিল আট কোটি ৪ লাখ ৮৩ হাজার।
     
অপারেটরদের দেওয়া ৯০ দিন সক্রিয় থাকা গ্রাহকদের তথ্য নিয়ে পরিসংখ্যান তৈরি করে বিটিআরসি।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]