logo
প্রকাশ: ০৫:৪৯:২৯ PM, মঙ্গলবার, মার্চ ৬, ২০১৮
‘ভয়েস স্ট্যাটাস’ যুক্ত হচ্ছে ফেসবুকে
অনলাইন ডেস্ক

ফেসবুকে ভয়েস ক্লিপের মাধ্যমে ভয়েস স্ট্যাটাস আপডেট করার ফিচার আসছে। কিছুদিন পর থেকেই নতুন এই ফিচারটি ‘অ্যাড ভয়েস ক্লিপ’ নামে সংযুক্ত হবে ফেসবুকে।

তবে বাংলাদেশে এই সুবিধা চালু করার আগে সীমিত আকারে প্রথমে ভারতে এ ফিচারটি চালু করবে ফেসবুক কর্তৃপক্ষ। বাংলাদেশে ফেসবুক ব্যবহারকারী কবে নাগাদ এ ফিচার ব্যবহারের সুযোগ তা এখন বলা যাচ্ছে না।

শুধু তাই নয়, ফেসবুকের এই ফিচারটি বিশ্বব্যাপী কবে চালু হবে সে সম্পর্কেও স্পষ্ট করে কিছু জানায়নি ফেসবুক কর্তৃপক্ষ।

ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, ব্যবহারকারীরা যেখানে নিজেদের স্ট্যাটাস আপডেট করেন সেখানে স্বল্প দৈর্ঘ্যের অডিও ক্লিপ আপলোড করতে পারবেন, যেটি আপডেট হবে স্ট্যাটাস হিসেবে।

শনিবার (৩ মার্চ) টেকক্র্যাঞ্চের এক প্রতিবেদনে বলা হয়েছে, ফেসবুক ব্যবহারকারীরা স্ট্যাটাস আপডেটের জন্য টেক্সট লিখে থাকেন। টেক্সট লেখা সহজ নয় তবে হাতে লেখার পরিবর্তে ভয়েস ক্লিপ স্ট্যাটাস হিসেবে আপডেট করা অনেক সহজ।  

টেকক্র্যাঞ্চের প্রতিবেদনে আরও বলা হয়েছে, বিভিন্ন দেশের মানুষ বিভিন্ন ধরনের কি-বোর্ড ব্যবহারে করে তাদের স্ট্যাটাস ফেসবুক আপডেট করেন। এই সমস্যা দূর করতে স্ট্যাটাসে অডিও ক্লিপ দিয়ে নিজেকে বন্ধুদের কাছে তুলে ধরা যাবে।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]