logo
প্রকাশ: ১২:০৫:৩৩ PM, মঙ্গলবার, ফেব্রুয়ারী ৯, ২০১৬
বিধবাদের বিয়ে করতে চান বেশির ভাগ সৌদি যুবক
অনলাইন ডেস্ক

সৌদি আরবের ৬৭ দশমিক ২ শতাংশ যুবকই বিয়ে করতে চান বিধবাদের।
দেশটির বিধবা নারীদের জন্য নিঃসন্দেহে এটি একটি সুখবর। সম্প্রতি জেদ্দাভিত্তিক দাতব্য সংস্থা ‘সোসাইটি ফর ম্যারেজ অ্যান্ড ফ্যামিলি কাউন্সেলিং’ প্রকাশিত এক জরিপের ফল থেকে এ তথ্য জানা গেছে।
প্রাপ্ত ফল থেকে জানা যায়, বেশি বয়সীদের বিয়েতে আগ্রহী সৌদি যুবকরা।
এতে আরো জানা যায়, সৌদি যুবকদের ৭৭ দশমিক ৩ শতাংশ বিচ্ছেদ হওয়া নারীদের বিয়ে করতে চায়। আরো চমকপ্রদ ব্যাপার হলো, জরিপে অংশ নেয়া যুবকদের ৭৪ দশমিক ৬ শতাংশ বেশি বয়সী অবিবাহিত নারীদের বিয়ে করতে আগ্রহী। খবর আরব নিউজের।
জরিপের ফল প্রসঙ্গে দাতব্য সংস্থাটির জ্যেষ্ঠ কর্মকর্তা আবদুল্লাহ বিন মোহাম্মদ মাতবৌলি বলেন, বর্তমানে বিচ্ছেদ হওয়া কিংবা বিধবা নারীদের সম্বন্ধে সমাজে কিছু ভ্রান্ত ধারণা প্রচলিত আছে। এ ধরনের ধারণা, ইসলাম ও মহানবী (সা.)-এর শিক্ষার সঙ্গে সাংঘর্ষিক।
মাতবৌলির মতে, শিক্ষা ও সচেতনতা বাড়ায় অনেক যুবকই বিধবা কিংবা বিচ্ছেদ হওয়া নারীদের বিয়েতে আগ্রহী হয়েছেন। এর পরও কারো কারো মধ্যে এখনো নেতিবাচক মনোভাব রয়েছে।

 

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]