logo
প্রকাশ: ০৬:১০:২৮ PM, মঙ্গলবার, এপ্রিল ১৭, ২০১৮
অনার সিরিজের ল্যাপটপ ও ফোন আনছে হুয়াওয়ে
অনলাইন ডেস্ক

হুয়াওয়ে আনতে যাচ্ছে দুটি নতুন ডিভাইস। এর মধ্যে আছে মাঝারি বাজেটে তুমুল জনপ্রিয় অনার সিরিজের নতুন ফোন অনার ১০ এবং হুয়াওয়ের প্রথম মাঝারি মূল্যের ল্যাপটপ ‘অনার ম্যাজিকবুক’।

অনার ১০ ফোনটিতে থাকবে কিরিন ৯৭০ প্রসেসর, ৬ গিগাবাইট র‌্যাম, ২৫৬ গিগাবাইট পর্যন্ত স্টোরেজ। ডুয়াল ব্যাক ক্যামেরা যা এআই ফটোগ্রাফির জন্য বিশেষভাবে তৈরি।

থাকবে ৫ দশমিক ৮ ইঞ্চি ফুলভিউ ডিসপ্লে। ডিসপ্লের অনুপাত দেয়া হয়েছে ১৮:৯ আর রেজুলেশন ২১৬০ x ১০৮০ পিক্সেল। ডিসপ্লের মধ্যেই ফিংগারপ্রিন্ট সেন্সর থাকার সম্ভাবনা আছে।

ফোনটির মূল্য ২০০০ থেকে ২৫০০ ইউয়ানের মধ্যে থাকবে, অর্থাৎ দেশে মূল্য শুরু হবে ৩৫ হাজার টাকা থেকে। এ মূল্যে ফোনটির স্পেসিফিকেশন প্রশংসনীয়।

অনার ম্যাজিকবুকের ব্যাপারে কিছু জানা যায়নি। গত পহেলা এপ্রিল একটি ভিডিওতে তারা ল্যাপটপের অবয়ব দেখিয়েছিল, তবে সেসময় তা এপ্রিল ফুল এর কৌতুক বলে উড়িয়ে দিয়েছিলেন অনেকেই।

ল্যাপটপটির ডিসপ্লে বেজেল খুবই চিকন হবে, এর বাইরে কিছু জানা যায়নি। তবে কনফিগারেশন তাদের ফ্ল্যাগশিপ ল্যাপটপ মেইটবুক এক্স এর চেয়ে কমশক্তির হবে তা ধরে নেয়া যায়। মূল্যও হবে বাজেটের মধ্যেই।

ডিভাইস দুটির ঘোষণা ১৯ এপ্রিল আসতে পারে বলে ধারণা করা হচ্ছে।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]