logo
প্রকাশ: ০৬:১৮:১৮ PM, রবিবার, এপ্রিল ২২, ২০১৮
ডুয়েল সিমের আইফোন আনবে অ্যাপল
অনলাইন ডেস্ক

অ্যাপল অবশেষে ডুয়াল সিম ফোন লঞ্চ করতে চলেছে। এই বছরের শেষে ডুয়াল সিম ফোন লঞ্চ করবে অ্যাপল। এই বছর তিনটি নতুন ফোন লঞ্চ করবে অ্যাপেল। তার মধ্যে দুটি সম্ভবত ডুয়াল সিম ফোন।

৬.১ ইঞ্চি LED ডিসপ্লের ডুয়াল সিম ভেরিয়েন্টের দাম হতে পারে ৭০০ মার্কিন ডলার (প্রায় ৪৬০০০ টাকা) আর সিঙ্গেল সিম ফোনের দাম হতে পারে ৬০০ মার্কিন ডলার (৩৯৫০০ টাকা)। এছাড়াও ৬.৫ ইঞ্চি OLED ডিসপ্লের টপ মডেলে থাকবে পারে ডুয়াল সিম সাপোর্ট। নতুন এই ডুয়াল সিম অপশন নতুন প্রাইজ সেগমেন্ট তৈরী করবে।

আমেরিকার বাজারে ডুয়াল সিম খুব জনপ্রিয় না হলেও বিশ্বের অন্য বাজারে কোন ফোনের অন্যতম প্রধান ফিচার অবশ্যই একের বেশি সিম কার্ড ব্যবহারের ক্ষমতা। ফলে এই নতুন ফিচারের মাধ্যমে অনেক নতুন গ্রাহকের মন জয় করবে অ্যাপল।

যদিও ২০১৬ সালে ডুয়াল সিম আইফোন ৭ এর খবর শোনা গেলেও আদতে তা সত্যি হয়নি। অবশ্যই ডুয়াল সিম আইফোনের চাহিদা রয়েছে বিশ্ববাজারে। কিন্তু অ্যাপল কখনোই কোন এক অজ্ঞাত কারণে সেই ফোন তৈরি করার প্রয়োজনীয়তা বোধ করেনি।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]