logo
প্রকাশ: ০৪:৪৬:৩৯ PM, বুধবার, এপ্রিল ২৫, ২০১৮
হুয়াওয়ে বিক্রি করবে না কিরিন প্রসেসর
প্রযুক্তি ডেস্ক

নিজেদের তৈরি করা কিরিন প্রসেসর অন্য কোনো ফোন নির্মাতা কোম্পানির কাছে বিক্রি না করার সিদ্ধান্ত নিয়েছে হুয়াওয়ে। শুধু নিজেদের তৈরি ফোন ও ট্যাবলেটেই নিজস্ব প্রসেসরের ব্যবহার সীমাবদ্ধ রাখবে টেক জায়ান্ট প্রতিষ্ঠানটি। এ বছর থেকে স্যামসাং তাদের এক্সিনস প্রসেসর অন্য নির্মাতাদের কাছে বিক্রি করার সিদ্ধান্ত নিলেও সে পথে হাঁটছে না হুয়াওয়ে। 

১৭ এপ্রিল চীনের শেনজেনে আয়োজিত এক সভায় হুয়াওয়ের ইনভেস্টমেন্ট ও হোল্ডিং শাখার প্রধান নির্বাহী কর্মকর্তা ঝিউন শু বলেন, আমাদের কিরিন প্রসেসর বিক্রি করার কোনো পরিকল্পনা নেই। প্রসেসরটি আমাদের ফোনকে আর সবার চেয়ে আলাদা করেছে, নিজস্ব ডিজাইন হওয়ায় আমাদের ফোন তৈরিতে খরচও কমেছে।

হুয়াওয়ে তাদের ফোনগুলোতে শুধু কিরিন নয়, মিডিয়াটেক ও কোয়ালকমের প্রসেসরও ব্যবহার করে থাকে। তবে প্রতিষ্ঠানটি বরাবর কিরিন প্রসেসরের ওপরই বেশি গুরুত্ব দিয়ে এসেছে। 

সূত্র : গিজচায়না

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]