logo
প্রকাশ: ০৭:২৪:৫৮ PM, বৃহস্পতিবার, মে ১০, ২০১৮
আইটি খাতে জাপানি বিনিয়োগের আহ্বান তথ্যপ্রযুক্তি বিষয়ক মন্ত্রীর
অনলাইন ডেস্ক

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি বিষয়ক মন্ত্রী মোস্তফা জব্বার বিশ্বে তথ্য-প্রযুক্তির (আইটি) নতুন গন্তব্য বাংলাদেশে আরো বেশি জাপানি বিনিয়োগের আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, তথ্যপ্রযুক্তিখাতে বাংলাদেশে পর্যাপ্ত দক্ষ কর্মী রয়েছে। এখাতে বাংলাদেশে বিনিয়োগের স্থিতিশীল পরিবেশ রয়েছে এবং সরকার সংশ্লিষ্টদের সহযোগিতা করছে। মুক্তিযুদ্ধের সময় থেকেই জাপান বাংলাদেশের সবচেয়ে কাছের বন্ধু বলেও উল্লেখ করেন মন্ত্রী।

আজ টোকিও বিগ সাইটে ‘ডিজিটাল বাংলাদেশ : ইউর আইটি ডেসটিনেশন’ শীর্ষক সেমিনারে বক্তৃতাকালে মোস্তফা জব্বার একথা বলেন।

জাপান আইটি উইক-২০১৮ এর সাথে সমন্বয় করে আয়োজন করা এই সেমিনারের উদ্যোক্তা ছিল বাংলাদেশ দূতাবাস, টোকিও; আইসিটি বিভাগ; বাংলাদেশ হাই টেক পার্ক অথরিটি এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল।

এছাড়া সার্বিক সহযোগিতা করে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অভ্ সফটওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস); জাইকা, জেট্রো ও অন্যান্য প্রতিষ্ঠান।

সেমিনারে জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা স্বাগত বক্তব্য দেন।

এছাড়া, আইসিটি বিভাগ থেকে বাংলাদেশ হাই টেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক ও সচিব হোসনে আরা বেগম, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের পক্ষে বাংলাদেশ দূতাবাস এবং জাপানের কমার্শিয়াল কাউন্সিলর হাসান আরিফ সেমিনারে বক্তব্য রাখেন।

জাপান প্রবাসী বাংলাদেশি আইটি ব্যবসায়িদের দু’দেশের মধ্যে সেতুবন্ধ হিসাবে কাজ করার অনুরোধ করেন রাষ্ট্রদূত।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]