logo
প্রকাশ: ০৭:২৯:২৮ PM, রবিবার, মে ১৩, ২০১৮
কবি সুকান্ত ভট্টাচার্যের ৭১ তম মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন
অনলাইন ডেস্ক

ক্ষণজন্মা কবি সুকান্ত ভট্টাচার্যের ৭১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে কবির পৈত্রিক বাড়ির স্মৃতি স্তম্ভে পুস্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। জন্মলগ্ন থেকে দ্রোহের আগুন নিয়ে বেড়ে ওঠেন তিনি। মাত্র ২১ বছর বয়সে ১৯৪৭ সালের এই দিনে তিনি মারা যান।

রোববার দুপুরে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার উনশিয়া গ্রামে কবির পৈত্রিক বাড়ির স্মৃতি স্তম্ভে পুস্পামাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে কোটালীপাড়া উদীচী সংসদ। এসময় কোটালীপাড়া উদীচী সংসদের সভাপতি অশোক কর্মকার, সাধারণ সম্পাদক রতন সেন কংকন উপস্থিত ছিলেন। ১৯২৬ সালের ১৫ আগস্ট কলকাতার কালীঘাটে মহিমা হালদার স্ট্রিটে মামা বাড়িতে জন্মগ্রহণ করেন তিনি। বাবা নিবারণ ভট্টাচার্য। মা সুনীতি দেবী। ভারতে জন্মগ্রহণ করলেও কবির আদি নিবাস গোপালগঞ্জে কোটালীপাড়া উপজেলার আমতলী ইউনিয়নের উনশিয়া গ্রামে।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]