logo
প্রকাশ: ০২:৫৫:৪০ PM, মঙ্গলবার, জুন ২৬, ২০১৮
একসঙ্গে দুই নারীকে বিয়ে!
অনলাইন ডেস্ক

একই রাতে দুই নারীকে বিয়ে করে আলোচনার সৃষ্টি করলেন এক সোমালি তরুণ। সোমালি সমাজে বহুবিবাহ প্রচলিত থাকলেই একসঙ্গে দুই নারীকে বিয়ে করার ঘটনা নতুন।

বাশির মোহামেদ নামের এ তরুণ বলেন, তিনি আট মাস ধরে চেষ্টা চালিয়েছেন উভয়ই নারীর মন জয় করতে। অবশেষে দুইজনকেই একসঙ্গে বিয়ে করতে সক্ষম হন। অন্য পুরুষদের উৎসাহিত করতে তিনি এমনটা করেছেন বলে জানান।

তিনি বলেন, দুইজনকে একসঙ্গে আমি আমার বাড়িতে নিয়ে আসি। আমি তাদের দুইজনকে সরাসরি আমার ভালোবাসার কথা জানিয়েছে। তারা উভয়েই সন্তুষ্ট।

একসঙ্গে দুইজনকেই বিয়ে করার কারণ হিসেবে বাশির বলেন, প্রথম থেকেই যাতে তারা একে অপরকে মেনে নিতে পারেন এবং পরষ্পরের প্রতি ঈর্ষান্বিত না হন। অনেক সন্তানের পিতা হতেই তিনি দুইজনকে বিয়ে করেছে বলেন।

প্রসঙ্গত, সোমালি সংস্কৃতিতে বহুবিবাহ প্রথাকে স্বাভাবিক হিসেবে দেখা হয়। তবে একদিনেই একসঙ্গে একাধিক নারীকে বিয়ে করার ঘটনা ব্যতিক্রম। তবে গত কয়েক বছর ধরে এ ধরণের ঘটনা বৃদ্ধি পাচ্ছে। বাশির বলেন, ইদানিং সোমালি পুরুষদের মধ্যে এ প্রবণতা দেখা যাচ্ছে।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]