logo
প্রকাশ: ০১:০৬:২৪ AM, রবিবার, আগস্ট ১৯, ২০১৮
বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে ভর্তি শুরু
রেদোয়ান হোসেন

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, কালিহাতি টাঙ্গাইলে বিভিন্ন বিভাগে চার বছর মেয়াদি বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং প্রোগ্রামে লেভেল-১ টার্ম-১ এ ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে।  ভর্তি আবেদনপত্র কলেজের প্রশাসনিক ভবন ছাড়াও প্রতিষ্ঠানটির ওয়েবসাইট (www.btec.gov.bd) ও বস্ত্র পরিদপ্তরের ওয়েবসাইট (www.dot.gov.bd) এ পাওয়া যাবে। আবেদনপত্রটি ৩০ সেপ্টেম্বর ২০১৮ তারিখের মধ্যে পূরণ করে ১ হাজার টাকা নগদ জমাদান-পূর্বক প্রবেশপত্র সংগ্রহ করতে বলা হয়েছে। ভর্তি কার্যক্রম বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ কালিহাতি, টাঙ্গাইলের প্রশাসনিক ভবন ছাড়াও অফিস চলাকালীন বস্ত্র পরিদপ্তর, বিটিএমসি ভবন (৬তলা) ৭-৮ কারওয়ানবাজারে করা যাবে। 
চলতি বছর ইয়ার্ন ইঞ্জিনিয়ারিং, ফেব্রিক ইঞ্জিনিয়ারিং, ওয়েট প্রসেসিং ইঞ্জিনিয়ারিং ও অ্যাপারেল ইঞ্জিনিয়ারিংয়ে চারটি বিভাগে ৩০টি করে মোট ১২০টি আসনের বিপরীতে ভর্তি কার্যক্রম পরিচালিত হবে।
এছাড়া অতিরিক্ত মুক্তিযোদ্ধা কোটায় চারজন এবং ক্ষুদ্র নৃগোষ্ঠী কোটায় একটি আসন সংরক্ষিত রয়েছে। ২ নভেম্বর সকাল ১০টা ৩০ মিনিটে ভর্তি পরীক্ষা কলেজের নিজস্ব ভবনে অনুষ্ঠিত হবে। আসনবিন্যাস, পরীক্ষাপদ্ধতিসহ ভর্তিসংক্রান্ত বিস্তারিত তথ্য কলেজের নিজস্ব ওয়েবসাইট (www.btec.gov.bd) থেকে জানা যাবে।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]