logo
প্রকাশ: ০৬:৫৯:২৭ PM, মঙ্গলবার, আগস্ট ২১, ২০১৮
রাজধানীর ঈদের জামাত
অনলাইন ডেস্ক

যথাযথ মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে আগামীকাল বুধবার সারা দেশে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে জাতীয় ঈদগাহ ময়দানে দেশের প্রধান ঈদ জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে।

ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক মুহাম্মদ নিজাম উদ্দিন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে সোমবার এসব তথ্য জানানো হয়।

জাতীয় ঈদগাহে ঈদুল আজহার নামাযে ইমামতি করবেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা মুহাম্মদ এহ্সানুল হক।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে বায়তুল মুকাররম জাতীয় মসজিদে পর্যায়ক্রমে ৫টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত সকাল ৭টা, দ্বিতীয় জামাত সকাল ৮টা, তৃতীয় জামাত সকাল ৯টা, চতুর্থ জামাত সকাল ১০টা এবং পঞ্চম ও সর্বশেষ জামাত সকাল ১০টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে।

এসব জামাতে ইমামতি করবেন-প্রথম জামাতে বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা মুহিবুল্লাহিল বাকী নদভী, দ্বিতীয় জামাতে ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক ড. মাওলানা মুশতাক আহমাদ, তৃতীয় জামাতে মহাখালী হাসাইনিয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল ড. মাওলানা নজরুল ইসলাম আল মা‘রুফ, চতুর্থ জামাতে ইসলামিক ফাউন্ডশনের মুফতী মাওলানা মোহাম্মদ আবদুল্লাহ এবং পঞ্চম ও সর্বশেষ জামাতে ইসলামিক ফাউন্ডশনের উপপরিচালক মাওলানা মুহাম্মদ আবদুর রব মিয়া আল বাগদাদী।

পুরান ঢাকার ইসলামবাগ ঈদগাহ ময়দানে তিনটি ঈদের জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল ৭টায়, দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টা, তৃতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল পৌনে ৯টায়। এ ঈদগাহের প্রথম জামাতে ইমামতি করবেন-শাইখুল হাদিস মাওলানা হাফেজ মঞ্জুরুল ইসলাম আফেন্দী, দ্বিতীয় জামাতের ইমামতি করবেন-মুফতি বশীরুল হাসান খদেমানী ও তৃতীয় জামাতের ইমামতি করবেন-মাওলানা হাফেজ নোমান আহমদ।

চ্যানেল আই জামে মসজিদে ঈদুল আজহার দুটি জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত অনুষ্ঠিত সকাল ৭টায় এবং দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ১১টায়। বকশীবাজার সরকারি মাদ্রাসা-ই-আলিয়া মাদ্রাসা মাঠের ঈদের জামাত অনুষ্ঠিত সকাল ৮টায়। সরকারি মাদ্রাসা-ই আলীয়ার উপাধ্যক্ষ শাইখুল হাদিস মাওলানা মুহাম্মদ আবদুর রশীদ এ জামাতের ইমামতি করবেনন।

মিরপুর-১২ নম্বর সেকশনের এ-ব্লকের হারুন মোল্লাহ ঈদগাহ, পার্ক ও খেলার মাঠে সকাল সাড়ে ৭টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। ধানমাণ্ডি ঈদগাহ ময়দানে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]